• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন ঘণ্টায় বিক্রি ১০ হাজার পিস সিঙ্গারা

  দিনাজপুর প্রতিনিধি

০৩ জানুয়ারি ২০২০, ১২:০৯
দিনাজপুর
সিঙ্গারা বিক্রেতা সচিন কুমার ঘোষ (ছবি : দৈনিক অধিকার)

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সব জিনিসপত্রের দাম। এরপরেও গত ২৩ বছর ধরে এক টাকা দামের সিঙ্গারা বিক্রি করে আসছেন দিনাজপুরের সচিন কুমার ঘোষ। কম দামের পাশাপাশি সুস্বাদু ও মচমচে এই সিঙ্গারার চাহিদাও অনেক বেশি। প্রতিদিন বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত বিক্রি করেন গড়ে ১০ হাজার পিস সিঙ্গারা।

দিনাজপুর শহরের চকবাজার এলাকায় ছোট্ট এই দোকানটির স্বত্বাধিকারী সচিন কুমার ঘোষ। যিনি ১৯৯৬ সাল থেকে এখানে এক টাকায় সিঙ্গারা বিক্রি করে আসছেন। গত ২৩ বছরে যেখানে বেড়েছে সবধরনের জিনিসপত্রের দাম সেখানে এক টাকায় সিঙ্গারা পাওয়াটা একটু অবাক করার মতোই।

শুধু এলাকারই নয়, দূর-দূরান্ত থেকে কেউ শহরে আসলে একবার ঢু মেরে সিঙ্গারা খেয়ে যান সচিন কুমার ঘোষের দোকানে। সখের বসে কেউ কেউ নিয়ে যান বাড়িতেও।

স্বল্পমূল্যের সিঙ্গারার এই দোকানে তৈরি করা হয় নিমকিও, সেটার মূল্যও এক টাকা পিস। বাবার এই দোকানে সহযোগিতা করেন ছেলে মিথুন ঘোষ। তার আশা, যতদিন পারবেন এই মূল্যেই চালিয়ে যাবেন।

ক্রেতার চাহিদা মোতাবেক সিঙ্গারা তৈরি করা হয় বলে জানান দোকানের স্বত্বাধিকারী সচিন কুমার ঘোষ। প্রতিদিন ১০ হাজার পিস সিঙ্গারা ও নিমকি তৈরি করা হয় বলে জানান তিনি।

শীত, গ্রীষ্ম, বর্ষাকাল কিংবা হোক না ছুটির দিন বা হরতাল-অবরোধ। প্রতিদিনই খোলা থাকে সিঙ্গারার এই দোকান।

ওডি/এমবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড