• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশজুড়ে মুক্তির মহানায়কের জন্মশতবার্ষিকী পালিত

  নিজস্ব প্রতিবেদক

১৭ মার্চ ২০২০, ১৮:৩৩
মুজিব শতবর্ষ
দেশজুড়ে বর্ণাঢ্য নানা আয়োজনে মুজিব শতবর্ষ পালিত হয়েছে (ছবি : দৈনিক অধিকার)

বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে দেশজুড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে। গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান ও কেক কাটার পাশাপাশি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে দেশের সর্বস্তরের মানুষ মুজিব শতবর্ষ পালন করেছে।

দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) দেশের সকল জেলা ও উপজেলা প্রশাসন পৃথকভাবে নানা কর্মসূচির আয়োজন করে। একই সঙ্গে আওয়ামী লীগসহ এর অঙ্গ সংগঠন এবং সাধারণ মানুষের উদ্যোগেও দেশজুড়ে ব্যতিক্রমী নানা কর্মসূচি পালিত হয়েছে।

এর মধ্যে দেশের উত্তরবঙ্গের জেলা জয়পুরহাটে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে আজকের এই দিনে জন্ম নেওয়া শিশুদের মুজিব শতবর্ষের ক্রেস্টসহ, তোয়ালে ও মশারি উপহার দেওয়া হয়। একই সঙ্গে ওই সকল শিশুদের পরিবারদের ছেলে সন্তানের নাম শেখ মুজিবুর রহমান ও কন্যা সন্তানের নাম রেনু রাখার জন্যও উদ্বুদ্ধ করা হয়।

বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভার পাশাপাশি এ দিন দেশজুড়ে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল শহীদদের স্মরণে বিশেষ মুনাজাত পালিত হয়। এছাড়া ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, খুলনা, বরিশাল, রংপুর, ময়মনসিংহসহ রাঙ্গামাটি, ভোলা, বাগেরহাট, ঝালকাঠি, জয়পুরহাট, নেত্রকোণা, লক্ষ্মীপুর, বন্দরবান, কুড়িগ্রাম, চাঁদপুর, পটুয়াখালী, পিরোজপুর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, কক্সবাজার, রাজবাড়ী, বগুড়ার মতো দেশের সকল জেলার মানুষ গভীর শ্রদ্ধায় ব্যতিক্রমী নানা আয়োজনে স্মরণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। একই সঙ্গে দেশের সকল উপজেলাতেও দিবসটিকে কেন্দ্র করে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

আরও পড়ুন : কুলাউড়ায় যথাযোগ্য মর্যাদায় মুজিববর্ষ উদযাপন

উল্লেখ্য, একশ বছর আগে আজকের এই দিনে (১৯২০ সালের ১৭ মার্চ) গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলায় জন্মগ্রহণ করেন স্বাধীনতার স্থপতি ও বাংলার জনগণের মুক্তির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড