• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেভেলপার সম্মেলনে যেসব সেবা ও পণ্যের ঘোষণা দিল হুয়াওয়ে

  প্রযুক্তি ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ১৫:২৪
হুয়াওয়ে
(ছবি: সংগৃহীত)

চলতি মাসের ৯ ও ১০ তারিখ চীনের ডংগুয়ানে অনুষ্ঠিত নিজেদের বার্ষিক ডেভেলপার সম্মেলনে বেশ কয়েকটি নতুন পণ্য ও সেবা আনার ঘোষণা দিয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।

হুয়াওয়ের এই সম্মেলনে বিশ্বের অন্তত ৬ হাজার হুয়াওয়ের ডেভেলপার এবং ৬০০ জনের টেকনিক্যাল টিম অংশ নেয়।

যেসব পণ্যে ও সেবার ঘোষণা দিয়েছে হুয়াওয়ে

এই সম্মেলনে হুয়াওয়ে অ্যান্ড্রয়েডের কাস্টম হিসেবে ইএমইউআই ঘোষণা করেছে। আসন্ন হুয়াওয়ে মেট ৩০ ও মেট ৩০ প্রো স্মার্টফোনে প্রি ইনস্টল করা থাকতে পারে। হুয়াওয়ের স্মার্টফোনটি চলতি বছরেই বাজারে আসবে।

তবে ইএমইউআই ১০ অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম সংস্করণে কাস্টম হিসেবে চলবে।

জানা গেছে, ইএমইউআই ১০-তে নতুন কিছু ফিচার ডিজাইন করা হচ্ছে। যেখানে গ্রাহকরা সহজে অ্যানিমেশন, ভিডিও গেম এবং ভিডিও দেখার ক্ষেত্রে আরও সুবিধা পাবেন। এমনকি সংস্করণটিতে ভিডিও রিংটোনও সাপোর্ট করবে।এছাড়া ইএমইউআই ১০ সংস্করণে থাকছে ডার্ক মোড ফিচার। হুয়াওয়ের এই সম্মেলনে টাবুলা নিউজ আনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে তাদের এই টাবুলা প্লাটফর্মে বিশ্বস্ত খবরগুলো দেখাবে। দেশটির স্থানীয় সংবাদের উপরে ভিত্তি করে সেটি দেখানো হবে। আর চীনের ভাষায় এটি দেখানো হবে।

থাইল্যান্ডে ইতোমধ্যেই টাবুলা নিউজ চালু হয়েছে। গত জানুয়ারিতে হুয়াওয়ে একটি চুক্তিও করেছে। যেখানে হুয়াওয়ের অ্যাসিস্ট্যান্ট টাবুলার খবরগুলো দেখার জন্য রিকমেন্ড করে।

প্রতিষ্ঠানটি হুয়াওয়ে মোবাইলের জন্য হ্যালো কিটি থিম আনার কথাও জানিয়েছে। জাপান ও চীনে এই হ্যালো কিটি এক্সক্লুসিভ থিম পাওয়া যাবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির বিজনেস ডিরেক্টর হিসাওসি কাটো। শুধু তাই নয়, থিমে বিভিন্ন জনপ্রিয় কার্টুট চরিত্র থাকবে বলেও সম্মেলনে জানানো হয়।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড