• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলালিংকের আয় বৃদ্ধি ৪ শতাংশ

আয় বাড়ার নেপথ্যের কারণ জানাল বাংলালিংক

  প্রযুক্তি ডেস্ক

০৩ আগস্ট ২০১৯, ১৪:০২
বাংলালিংক
বাংলালিংকের কার্যালয় (ছবি: সংগৃহীত)

চলতি বছরের প্রথম ছয় মাসে দেশের তৃতীয় মোবাইল অপারেটর বাংলালিংকের আয় ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে বেড়েছে গ্রাহক প্রতি মাসিক আয়ও। আগের বছরের তুলনায় চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে প্রতিষ্ঠানটির মোট আয় প্রায় সাড়ে ৫ শতাংশ বেড়ে এক হাজার ১৫৩ কোটি ৬৭ লাখ টাকা হয়েছে।

এছাড়া বছরের দ্বিতীয় প্রান্তিকে অপারেটরটির গ্রাহকের কথা বলার পরিমাণের সঙ্গে সঙ্গে ডেটা খরচের পরিমাণও বেড়েছে।

প্রতিষ্ঠানটি বলছে, গত এক বছর তারা নেটওয়ার্কের মান উন্নয়নের ওপর গুরুত্ব দিয়ে অনেক টাকা বিনিয়োগ করেছেন। আর এখন একটু দেরিতে হলেও এর ফল পেতে শুরু করেছে।

২০১৬ সালের শেষ দিকে রবি এবং এয়ারটেল একীভূত হওয়ার পর কোম্পানিটিতে ধস নামে। গ্রাহকের বিবেচনায় বাংলালিংক তখন তিন নম্বরে নেমে যায়। সেই সময় থেকে তারা নানামুখী চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছিল। তবে কম স্পেকট্রাম থাকায় তারা নানা সমস্যার ভেতর দিয়ে যাচ্ছিল। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে আরও সাড়ে দশ মেগাহার্টজ স্পেকট্রাম কেনা এবং নেটওয়ার্কে আরও কিছু বিনিয়োগ করার পর থেকেই অপারেটরটির অবস্থান পরিবর্তিত হয়।

জুন শেষে অপারেটরটির মোট গ্রাহক সংখ্যা তিন কোটি ২৯ লাখ ৭১ হাজার। এদের মধ্যে দুই কোটি দশ লাখ ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত। এপ্রিল-জুন মাসে মোবাইল ডেটা থেকে অপারেটরটির আয় ২২৫ কোটি ৩৭ লাখ টাকা, যা আগের বছরের একই সময়ের তুলনায় ২৭ দশমিক ৯২ শতাংশ বেশি।

গত বছরের এপ্রিল-জুন মাসে বাংলালিংকের গ্রাহক প্রতি মাসে ডেটা ব্যবহারের পরিমাণ ছিল ৬৮৪ মেগাবাইট। আর চলতি জুনে সেটি প্রায় দ্বিগুণ হয়ে এক হাজার ২৫০ মেগাবাইটে উঠে এসেছে।

এছাড়া আগের চেয়ে তাদের ভয়েস কলের আয়ও বেড়েছে। অপারেটরটির গ্রাহক গড় প্রতি আয় মাসে দাঁড়িয়েছে ১১৪ টাকা। এক বছর আগেও যার পরিমাণ ছিল ১১১ টাকা।

তবে সামনের দিনে গোটা মোবাইল টেলিকম খাত ঝুঁকির মুখে পড়বে বলে মনে করছেন অপারেটরটি। কারণ হিসেবে তারা ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে সিম ট্যাক্স একশ টাকা থেকে বাড়িয়ে দুইশ টাকা করা এবং স্মার্টফোনের আমদানির শুল্ক বাড়ানোকে দায়ী করছেন।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড