• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ডেমো ডে’তে ব্যবসায়িক সাফল্য তুলে ধরল রবির পাঁচ উদ্যোক্তা

  প্রযুক্তি ডেস্ক

১৯ মে ২০১৯, ১৮:১২
রবি

স্থানীয় বিনিয়োগকারী ও বিশেষজ্ঞদের সামনে নিজেদের ব্যবসায়িক ধারণা তুলে ধরতে রবি আর-ভেঞ্চারস নামের এক প্লাটফর্ম তৈরি করেছে।

সম্প্রতি ‘ডেমো ডে’ নামে আয়োজিত এক অনুষ্ঠানে এই প্লাটফর্মের আওতায় কাজ করা নতুন পাঁচ উদ্যোক্তা তাদের অর্জিত অভিজ্ঞতা ও ব্যবসায়িক অগ্রগতি তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ। তিনি আর-ভেঞ্চারসের আওতায় পরিচালিত স্টার্ট-আপগুলোর কার্যক্রম বেশ আগ্রহ নিয়ে দেখেন এবং এ ধরণের পদক্ষেপ সামাজিক ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনবে বলে এ উদ্যোগ অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।

ডেমো ডে’তে স্থানীয় বিনিয়োগকারী এবং শিল্প বিশেষজ্ঞদের মধ্যে উপস্থিত ছিলেন স্টার্টআপ ঢাকা থেকে মুস্তাফিজুর রহমান খান, বেটারস্টোরিস থেকে মিনহাজ আনোয়ার, মুহাইমিন খান ও জয়া চৌধুরী, আইডিএলসি থেকে জাভেদ নূর ও মোহাম্মদ জুবায়ের আলম,কনস্টেলেশন অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড থেকে আনিসা আলী ও তাহমিদ এফ কবির, এজ রিসার্চ অ্যান্ড কনসালটিং থেকে আলী ইমাম প্রমুখ।

এসময় রবির আর-ভেঞ্চারসের পাঁচ উদ্যোক্তা বিনিয়োগকারী ও শিল্প বিশেষজ্ঞদের সাথে আলাদা আলাদা কথা বলার সুযোগ পেয়েছেন ।

পাঁচটি স্টার্ট আপের মধ্যে একটি হচ্ছে শুধু নারীদের জন্য নিরাপদ, সাশ্রয়ী ও স্বাচ্ছন্দ্যময় পরিবহণ সেবা প্রদানকারী অ্যাপ-ভিত্তিক পরিবহণ সেবা শাটল। কার্যক্রম শুরুর পর থেকে এটি দৈনিক প্রায় ১ হাজারটি রাইড সেবা প্রদান করেছে এবং এ পর্যন্ত প্রায় ১ লাখ ২০ হাজারের বেশি রাইড পরিচালনা করেছে স্টার্ট-আপটি।

আরেকটি স্টার্ট-আপ হচ্ছে ‘শেয়ারিং ইকোনোমি’ ও ‘ক্রাউড সোর্সিং’ মডেলের উপর ভিত্তি করে গড়ে ওঠা এয়ারব্রিঙ্গার। এই সেবাটির মাধ্যমে বিদেশী পণ্য কিনতে আগ্রহী কোন ব্যক্তি নির্দিষ্ট দেশ থেকে আসা ভ্রমণকারীদের মাধ্যমে তার কাক্ষিত পণ্যটি আনানোর সুযোগ পায়।

এর আওতায় আরও রয়েছে ফটো, ভিডিও, মিউজিক ইত্যাদি (বাংলাদেশী কনটেন্ট) কনটেন্ট বিক্রির জন্য গড়ে তোলা ডিজিটাল প্ল্যাটফর্ম, পিক্সমামা।

অন্য একটি স্টার্ট-আপের নাম কমইঞ্জিন ও যাচাই।সোশ্যাল মিডিয়া ব্যবহার করে গ্রাহকদের সাথে যোগাযোগের জন্য ব্র্যান্ড ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর জন্য সোশ্যাল সিআরএম সল্যুশন প্রদান করে কমইঞ্জিন।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড