• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলছে যাচাই ডট কমের 'বৈশাখী সারপ্রাইজ'

  নিজস্ব প্রতিবেদক

১৬ এপ্রিল ২০২৩, ১৮:৫২
চলছে যাচাই ডট কমের 'বৈশাখী সারপ্রাইজ'

ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরণের পথে সরকারের সহযোদ্ধা হবার লক্ষ্য নিয়ে এসপায়ার টু ইনোভেইট (এটুআই) প্রোগ্রামের একশপ’র সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে সম্প্রতি যৌথভাবে কার্যক্রম শুরু করেছে প্রসিদ্ধ দেশীয় ই-কমার্স মার্কেটপ্লেস যাচাই ডট কম লিমিটেড। নববর্ষ উপলক্ষে বৈশাখী সারপ্রাইজ বক্স ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

যাচাই সারপ্রাইজ বক্স একটি আইওটি-স্মার্ট ডেলিভারি বক্স, যাতে সাজানো আছে ৪০টি সুরক্ষিত লকার। যার প্রতিটির মধ্যে রয়েছে সারপ্রাইজ গিফট। আগ্রহী ব্যক্তিরা তাদের মোবাইলে যাচাই মোবাইল অ্যাপটি ডাউনলোড করে নাম ও মোবাইল ফোন নম্বর দিয়ে নিবন্ধন করলেই তার স্মার্টফোনে পাচ্ছেন একটি ওটিপি। এই পাসওয়ার্ডটি যাচাই সারপ্রাইজ বক্সের সাথে থাকা এলইডি স্ক্রিনে প্রবেশ করালেই মিলবে যাচাই ডট কমের পক্ষ থেকে বৈশাখী উপহার।

ডিজিবক্স লিমিটেডের কারিগরি সহায়তায় তৈরি এই আইওটি-স্মার্ট ডেলিভারি লকার ইন্টারনেট সংযোগসহ যেকোনো স্মার্টফোনের সাহায্যে, অত্যন্ত সুরক্ষিত উপায়ে, ক্রেতার পছন্দমতো লোকেশনে ও সুবিধামতো সময়ে অনলাইনে কেনা পণ্য সরবরাহ করতে সক্ষম। পুরো ক্যাম্পেইনে ব্যবস্থাপনায় সহযোগী হিসেবে রয়েছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এসপায়ার টু ইনোভেইট – এটুআই প্রোগ্রামের একশপ।

একশপ বিশ্বের প্রথম সহায়ক গ্রামীণ ই-কমার্স আর্কিটেকচার প্ল্যাটফর্ম এবং বাংলাদেশ থেকে তৈরি একমাত্র আন্তর্জাতিক ডিপিআই বা ডিজিটাল পাবলিক ইনফ্রাস্ট্রাকচার, যা শুধুমাত্র দেশীয় নয়, বরং আন্তর্জাতিক ক্ষেত্রেও যেকোনো ডিজিটাল কমার্স স্টার্ট-আপের প্রযুক্তি ও কর্মদক্ষতা উন্নয়নে ওপেন সোর্স সাপোর্ট দিয়ে থাকে। এই সমঝোতার মাধ্যমে যাচাই ডট কম একশপ’র সাথে যৌথভাবে রিসোর্স ও প্রশিক্ষণ আদান প্রদানের মাধ্যমে তাদের ক্রেতা সেবার মান উন্নয়ন এবং গ্রামীণ ও মফস্বলের বাজার উন্নয়নে একসাথে কাজ করতে পারবে বলে জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আব্দুল আজিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড