• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার ১০৮ মেগাপিক্সেলের চার মোবাইল আনছে শাওমি

  প্রযুক্তি ডেস্ক

০৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৬
শাওমি
শাওমি ১০৮ মেগাপিক্সেলের মোবাইল; (ছবি- ইন্টারনেট)

নতুন স্মার্টফোন নিয়ে কাজ করছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। আর এবার তারা এমন একটি সেট আনতে চলেছে যা পেছনের ক্যামেরা থাকবে ১০৮ মেগাপিক্সেলের। সম্প্রতি চীনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে শাওমি কর্তৃপক্ষ ঘোষণা দিয়ে জানিয়েছে, তারা এই প্রথম স্যামসাংয়ের নতুন ১০৮ মেগাপিক্সেল আইসোসেল সেন্সর ব্যবহার করবে। এ সেন্সরে কোনো ছবি রেজুলেশন হবে ১২০৩২ বাই ৯০২৪ পিক্সেল। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ‘দ্য নেক্সট ওয়েবে’ প্রকাশিত এক প্রতিবেদনের মাধ্যমে এসব তথ্য জানা যায়।

এক্সডিএ ডেভেলপারস নামের আরেকটি ওয়েবসাইটে প্রকাশিত খবরে জানা যায়, ১০৮ মেগাপিক্সেল সেন্সরের একাধিক স্মার্টফোন তৈরি করবে শাওমি। শুরুতে অন্তত চারটি মডেলের স্মার্টফোন বাজারে আনার কথা রয়েছে।

ইতোমধ্যেই শাওমির মি গ্যালারি অ্যাপে এই রেজুলেশনের ছবি সমর্থনের উপযোগী করা হয়েছে। ফোর চারটি তৈরিতে কোড নাম ব্যবহার করা হচ্ছে টুকানা, দ্রাকো, উমি ও সিমি। তবে সেটগুলো শাওমি নাকি রেডমি ব্র্যান্ডের নামে বাজারে আসবে তা এখনো জানা যায়নি।

গত আগস্টে এক উইবো পোস্টে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা তৈরির কথা জানানিয়েছিল শাওমি কর্তৃপক্ষ। গত মাসে শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মানু কুমার জেইন ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোনের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এ বছরের শুরুতে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ফোন আনা হয়েছে। এখন আসছে ৬৪ মেগাপিক্সেলের ফোন। আর এরপর আসবে ১০০ মেগাপিক্সেল।

ধারণা করা হচ্ছে আগামী বছরের প্রথম ভাগে ১০৮ মেগাপিক্সেলের এই ফোনগুলো বাজারে আসবে।

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড