• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের বাজারে ‘স্মার্ট ৮’ স্মার্টফোন আনল ইনফিনিক্স 

  অধিকার ডেস্ক

১৫ নভেম্বর ২০২৩, ১৫:৪২
ইনফিনিক্স
বাংলাদেশের বাজারে ‘স্মার্ট ৮’ স্মার্টফোন আনল ইনফিনিক্স। ছবি- সংগৃহীত

স্মার্ট ৮ মডেলের নতুন বাজেট স্মার্টফোন বাজারে এনেছে প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। বাজেটবান্ধব স্মার্ট ৮-এ আছে ৬.৬ ইঞ্চির ৭২০ x ১৬১২ পিক্সেলের এইচডি+ ডিসপ্লে। পাশাপাশি ফোনটি ব্যবহারে সুন্দর অভিজ্ঞতা দিতে ডিসপ্লেতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজের টাচ সেম্পলিং রেট।

প্রসেসর হিসেবে স্মার্ট ৮ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ইউনিসকের ১.৬ গিগাহার্টজ টি৬০৬ অক্টাকোর প্রসেসর। আর মাল্টিটাস্কিংয়ের সুবিধা দিতে ফোনটিতে আছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম।

ছবি তোলার অভিজ্ঞতা উন্নত করতে স্মার্ট ৮ এর পেছনে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। কম আলোতে ভালো ছবি ধারণ করতে ফোনটির পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রিং এলইডি ফ্ল্যাশ লাইট। যোগাযোগ স্থাপনের জন্য ফোনটিতে ফোরজি ডুয়াল সিম ব্যবহার করা যাবে, ওয়াই-ফাই ব্যবহার করা যাবে। এছাড়াও, ফোনের সাথে অন্যান্য ডিভাইস সংযুক্ত করতে ফোনটিতে ব্লুটুথ ৫ ব্যবহার করা হয়েছে।

অ্যান্ডরয়েড ১৩ এর ওপর ভিত্তি করে চলা ইনফিনিক্সের নিজস্ব অপারেটিং সিস্টেম এক্সওএস ১৩ আছে স্মার্ট ৮-এ। বাড়তি নিরাপত্তার জন্য ফোনটির পাশের দিকে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্মার্ট ৮ এর ব্যাটারি সক্ষমতা ৫০০০ অ্যাম্পিয়ার এবং চার্জিংয়ের জন্য সাথে থাকছে ১০ ওয়াটের চার্জার ও উন্নত সংস্করণের সি-পোর্ট।

পছন্দের রংয়ের ফোন বেছে নেওয়ার জন্য টিম্বার ব্ল্যাক, গ্যালাক্সি হোয়াইট, ক্রিস্টাল গ্রিন এবং শাইনি গোল্ড, এই চার রংয়ে বাজারে পাওয়া যাচ্ছে স্মার্ট ৮। ফোনটির বাজারমূল্য ধরা হয়েছে ১১,৪৯৯ টাকা। তবে অফিশিয়াল ওয়ারেন্টিসহ মাত্র ১০,৪৯৯ টাকায় স্মার্ট ৮ পাওয়া যাবে দারাজে। এছাড়াও, ফোনটির ৪জিবি+৬৪জিবি ভার্সনও বাজারে পাওয়া যাচ্ছে ১০,৪৯৯ টাকায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড