• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের বাজারে চার নতুন ল্যাপটপ আনল এসার  

  প্রযুক্তি ডেস্ক

১৮ জুলাই ২০১৯, ১৫:৩১
এসার
(ছবি: সংগৃহীত)

প্রযুক্তি ব্র্যান্ড এসার সম্প্রতি বাংলাদেশের বাজারে নতুন সিরিজের ল্যাপটপ উন্মোচন করেছে। রাজধানীর এক অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এসার কর্তৃপক্ষ এন্টারপ্রাইজ এবং গেমিং সিরিজের নতুন ল্যাপটপ প্রদর্শন করে। নতুন উন্মোচন করা ল্যাপটপের মধ্যে রয়েছে- সুইফট ৭, কনসেপ্ট ডি, ট্রাভেলম্যাট এক্স ৫ এবং নাইট্রো ৭ সিরিজের অত্যাধুনিক সব ল্যাপটপ।

এসারের নতুন এসব পণ্য ক্রিয়েটিভ কাজে ব্যবহারকারীদের পূর্ণ সুবিধা এবং কম্পিউটার ডিভাইস ব্যবহারে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা দেবে বলে এসার কর্তৃপক্ষ জানিয়েছে।

এসার ইন্ডিয়ার প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক হরিশ কোহলি বলেন, ‘বাংলাদেশের বাজারে সর্বশেষ প্রযুক্তির ল্যাপটপ নিয়ে আসতে পেরে আমরা খুবই আনন্দিত। বাংলাদেশে এসারের বাজার ক্রমবর্ধমানভাবে বেড়ে চলেছে। অত্যাধুনিক ফিচারের নতুন পণ্যগুলো এখানে ভালো সাড়া ফেলবে। পেশাজীবী ও গেমার চাহিদা বিবেচনা করে সর্বাধুনিক সব প্রযুক্তির সঙ্গে দ্রুতগতির কার্যক্ষমতার বিষয়টিকে প্রাধান্য নিয়ে নতুন রেঞ্জের ডিভাইসগুলো নিয়ে আসা হয়েছে।’

তিনি আরও বলেন, নতুন ল্যাপটপগুলো সরকারি, ব্যাংকিং, করপোরেট ও রিটেইল খাত লক্ষ্য করে আনা হয়েছে। এছাড়া বাংলাদেশে বিভিন্ন সার্ভিস সেন্টারসহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগের পরিকল্পনা রয়েছে। তাঁরা দেশের তরুণ মেধাবীদের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণসহ আন্তর্জাতিক একটি গেম টুর্নামেন্টে প্রথমবারের মতো বাংলাদেশকে অন্তর্ভুক্ত করছেন।

কনসেপ্ট ডি

এসারের কনসেপ্ট ডি-৬০০ সিরিজ মূলত হাই-এন্ড নোটবুক এবং ল্যাপটপের সমন্বয়। এটি ক্রিয়েটিভ কাজের জন্য উপযোগী। এর কি বোর্ডে অ্যাম্বার রঙের ব্যাক লাইট দেওয়া হয়েছে। কনসেপ্ট ডি-৯০০ ল্যাপটপে ইন্টেলের ৪০ কোর ও ৮০ থ্রেডের ডুয়েল জিওন গোল্ড ৬১৪৮ প্রসেসর এবং এনভিডিয়ার কোয়াড্র আরটিএক্স ৬০০০ গ্রাফিকস ব্যবহার করা হয়েছে। আর ডি ৫০০ মডেলের হাই-এন্ড নোটবুকে রয়েছে ৮ কোর ও ১৬ থ্রেডের ইন্টেলের নবম প্রজন্মের কোর আই-৯ ৯৯০০কে প্রসেসর, যার গতি সর্বোচ্চ ৫ গিগাহার্টজ। ডিভাইসটিতে গ্রাফিকস হিসেবে এনভিডিয়ার কোয়াড্র আরটিএক্স ৪০০০ জিপিইউ ব্যবহৃত হয়েছে।

সুইফট ৭

এসারের এই ল্যাপটপটি আল্ট্রা-স্লিম এবং পাতলা ও হালকা ওজনের। এর স্ক্রিনের চারপাশ জিরো-ফ্রেম ডিসপ্লে সুবিধার হওয়ার ফুলস্ক্রিন ডিসপ্লে উপভোগ করা যাবে। ডিসপ্লেতে মাত্র ২.৫৭ মিলিমিটার পাতলা ব্যাজেল থাকায় এর স্ক্রিন টু বডি রেশিও ৯২ শতাংশ। সুইফট ৭ এর ওজন মাত্রা ৮৯০ গ্রাম।

নাইট্রো ৭

যারা ল্যাপটপে মূলত গেম খেলতে চান, তাদের জন্য এসার নিয়ে এসেছে গেমিং ল্যাপটপের নতুন সিরিজ নাইট্রো ৭। এই ল্যাপটপ ভারী গেম খেলার উপযোগী এবং এটি ৭ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ সুবিধা দেবে। এতে নবম প্রজন্মের ইন্টেল কোর আই-৭ প্রসেসর এবং এনভিডিয়ার অত্যাধুনিক গ্রাফিকস, উচ্চ রেজ্যুলেশনের ডিসপ্লে রাখা হয়েছে। এই ল্যাপটপের স্ক্রিন ১৫.৬ ইঞ্চি। ল্যাপটপগুলো ৩২ জিবি পর্যন্ত ডিডিআর ৪ র‍্যাম এবং ২ টিবি পর্যন্ত এইচডিডি স্টোরেজে পাওয়া যাবে।

ট্রাভেলমেট এক্স৫

মূলত যারা ট্রাভেল করতে পছন্দ করেন, তাদের জন্যই এসারের নতুন আকর্ষণ ট্রাভেলমেট এক্স ৫১৪-৫১ ল্যাপটপ। এখন পর্যন্ত এসারের তৈরি ল্যাপটপগুলোর মধ্যে এটি ওজনে সবচেয়ে হালকা। এর ওজন মাত্র ৮৯০ গ্রাম এবং ব্যাটারি ব্যাকআপ ১০ ঘণ্টা পর্যন্ত।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড