• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম প্রান্তিকে শাওমির সরবরাহ ২ কোটি ৭৫ লাখ ইউনিট

  প্রযুক্তি ডেস্ক

০৫ মে ২০১৯, ১৮:৪৮
শাওমি

বিনিয়োগকারীদের বিভ্রান্তিকর তথ্য থেকে বাঁচাতে শাওমি প্রথম প্রান্তিকের ফল প্রকাশ করেছে। তারা জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ২৭ দশমিক ৫ মিলিয়ন (২ কোটি ৭৫ লাখ) ইউনিট বাজারে সরবরাহ করেছে।

এর আগে কয়েকটি প্রতিষ্ঠান শাওমির ফোন বিক্রি নিয়ে তথ্য প্রকাশ করে। যেখানে এক এক গবেষণায় এক এক তথ্য প্রকাশ করা হয়। ফলে বিনিয়োগকারীরা বিভ্রান্ত হয়। এজন্য তাদের বিভ্রান্তির হাত থেকে বাঁচাতে কোম্পানিটি প্রথম প্রান্তিকের রিপোর্ট প্রকাশের সিদ্ধান্ত নেয়।

গত সপ্তাহে ইন্টারন্যাশনাল ডেটা করপোরেশনের (আইডিসি) এক প্রতিবেদনে জানায়, শাওমি ২৫ মিলিয়ন (আড়াই কোটি) ফোন বিক্রি করেছে। এক বছর আগের তুলনায় শাওমির বিক্রি কমেছে ১০ দশমিক ২ শতাংশ।

এই প্রতিবেদন প্রকাশের পর শাওমির সঙ্গে আইডিসির দেওয়া ইউনিটের ব্যবধান দাঁড়ায় ২৮ লাখ। অন্যদিকে, আরেক বাজার বিশ্লেষণকারী গবেষণা প্রতিষ্ঠান ক্যানালিসের দেওয়া তথ্য অনুযায়ী, এই প্রান্তিকে শাওমির মোট বিক্রি ২৭ দশমিক ৮ মিলিয়ন ইউনিটের আশেপাশে।

শাওমি বাজারে স্মার্টফোন সরবরাহ করার দিক দিয়ে এই প্রান্তিকে চতুর্থ অবস্থানে আছে। এ সময়ে তাদের ২ দশমিক ৪ শতাংশ মার্কেট শেয়ার বেড়েছে। অ্যাপল, হুয়াওয়ে ও স্যামসাং শাওমির চেয়ে এগিয়ে আছে ।

অ্যাপল আপাতত ফোন বিক্রির তথ্য দেওয়া বন্ধ রেখেছে। বাজার বিশ্লেষকদের ধারণা, তারা বাজারে ৩৬ দশমিক ৪ মিলিয়ন ফোন সরবরাহ করেছে। হুয়াওয়ে প্রথম প্রান্তিকে বাজারে ৫৯ দশমিক ৯১ মিলিয়ন ফোন সরবরাহ করে। আর স্যামসাং ৭১ দশমিক ৯ মিলিয়ন ফোন সরবরাহ করে। ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড