• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাইভজি পরীক্ষায় উত্তীর্ণ হলো অপ্পো

  অধিকার ডেস্ক    ২৬ মার্চ ২০১৯, ১৬:৫৯

অপ্পো

চীনের স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান অপ্পো এবার নিজেদের প্রথম ফাইভজি সমর্থিত ফোনের ছাড়পত্র পেয়েছে।

এক বিবৃতিতে অপ্পো সোমবার (২৫ মার্চ) এ তথ্য জানিয়েছে। তারা বলছে, স্পোর্টন ইন্টারন্যাশনাল কর্পোরেশনের ফাইভজি সিই পরীক্ষায় তাদের একটি ফাইভজি ফোন উত্তীর্ণ হয়েছে। এই প্রতিষ্ঠানটি বৈশ্বিক ফাইভজি সার্ভিস তদারক করে।

তাদের এই ছাড়পত্রের ফলে ইউরোপের বাজারে ফাইভজি যন্ত্রপাতি সরবরাহ এবং ফাইভজি ফোন সরবরাহে কোন ধরনের বাধার সম্মুখীন হতে হবে না বলে অপ্পো দাবি করেছে। কারণ, এটি এমন একটি ছাড়পত্র যার ফলে ইউরোপিয় বাজারে ইলেক্ট্রোম্যাগনেটিক যন্ত্রপাতি, স্বাস্থ্য ও নিরাপত্তার ক্ষেত্রে এই প্রযুক্তি সঙ্গতিপূর্ণ হবে।

গত মাসে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে অপ্পো তাদের ফাইভজি ফোনটি প্রদর্শন করে।পরে সেটি সিটিসির অনুমোদন পায়।

মধ্যপ্রাচ্যের বাজারকে লক্ষ্য করে অপ্পো ফাইভজি নিয়ে কাজ করছে। কারণ, ইতোমধ্যে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত ফাইভজি প্রযুক্তির পরিকল্পনার কথা ঘোষণা দিয়েছে। এজন্য সে অঞ্চলে তারা ফাইভজিতে একটি ভালো অবস্থান নেবে।

এ ঘোষণার পরে অপ্পোর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট অ্যালেন য়ু বলেন, অপ্পোর জন্য এমন ছাড়পত্র একটা মাইলফলক। কারণ, চলতি বছরের মাঝামাঝিতেই বিভিন্ন দেশে ফাইভজি চালু হবে। সেখানে এগিয়ে থাকতেই আমরা কাজ করছি।, স্মার্টফোন এবং ফাইভজিতে আমরা বড় একটা অবদান রাখতে পারবো বলে আমরা প্রত্যাশা করছি।

দীর্ঘদিন থেকেই অপ্পো ফাইভজি নিয়ে কাজ করছে। চলতি বছরে প্রতিষ্ঠানটি অনেক সফল হয়েছে বলেও জানায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড