• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিক্সেলবুকের উত্তরসূরী আসছে

  প্রযুক্তি ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ১৪:০৯
পিক্সেলবুক গো
ছবি : পিক্সেলবুক গো

পিক্সেলবুকের উত্তরসূরী হিসেবে পিক্সেলবুক গো ল্যাপটপ বাজারে আসছে। ২ পাউন্ড ওজনের ১৩ মিলিমিটারের পাতলা পিক্সেলবুকটি পাওয়া যাবে জাস্ট ব্ল্যাক ও নট পিঙ্ক কালারে।

পিক্সেলবুক গোয়ের নিচের দিকে রিবড লুক ডিজাইন হওয়ায় ধরতে সুবিধা হয়। এর কিবোর্ডে আছে হাশ কি’জ, যার সাহায্যে খুব আলতো স্পর্শেই টাইপ করা যায়। এই ধরনের কিবোর্ডকে বলে প্রিমিয়াম কিবোর্ড।

দামি ও কম দামি সংস্করণে পিক্সেলবুকটি পাওয়া যাবে। দামি সংস্করণের মধ্যে থাকছে ইন্টেল কোর আই৭ সিপিইউ। ১৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, যার বাজার মূল্য ১৩৯৯ ডলার অর্থাৎ ১ লাখ ১৭ হাজার ৫১৬ টাকা।

অপর দিকে কম দামি ভার্সনের মধ্যে রয়েছে দুইটি ভার্সন। একটিতে রয়েছে ইন্টেল কোর আই৫ প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, যার বাজার মূল্য ৮৪৯ ডলার অর্থাৎ ৭১ হাজার ৩১৬ টাকা।

অন্যটিতে রয়েছে ইন্টেল কোর এম৩ প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, যার বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৪৯ ডলার অর্থাৎ ৫৪ হাজার টাকা ৫১৬ টাকা।

প্রতিটি সংস্করণেই থাকছে পিক্সেল বুক পেন ও ১৩ দশমিক ৩ ইঞ্চির টাচ স্ক্রিন, ২ মেগাপিক্সেলের ক্যামেরা, ২টি ফ্রন্ট স্পিকার, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক ও ২টি ইউএসবি-সি। ১২ ঘণ্টা ব্যাকআপ সমর্থনের এই ল্যাপটপটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে ক্রোম ওএস।

পিক্সেলবুকের এই উত্তরসূরী আগামী বছরই বাজারে আসছে। তবে চাইলে এখনই প্রি-অর্ডার করতে পারেন।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড