• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহাকাশ থেকে পবিত্র কাবা শরিফের ছবি তুললেন আমিরাতের নভোচারী

  প্রযুক্তি ডেস্ক

০৪ অক্টোবর ২০১৯, ১৬:৫৬
মহাকাশচারী
মহাকাশ থেকে মসজিদ আল হারামের একটি ছবি তুলেছেন হাজ্জা আল মানসুরি (ছবি : সংগৃহীত)

পবিত্র কোরআন নিয়ে মহাকাশে পৌঁছেছেন সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রথম মহাকাশচারী হাজ্জা আল মানসুরি। গত ২৫ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক স্পেস স্টেশনে অবস্থান করছেন হাজ্জা আল মানসুরি এবং তার সঙ্গীরা। সেখান থেকে মঙ্গলবার (১ অক্টোবর) ইসলামের পবিত্রতম স্থান মসজিদ আল হারামের (মুসলমানদের পবিত্র স্থান মক্কার পবিত্র কাবা শরিফ) একটি ছবি ইন্সটাগ্রামে শেয়ার করেছেন তিনি।

এর আগে, মহাকাশ যাত্রার সময় পবিত্র গ্রন্থ কোরআনের একটি কপি সঙ্গে করে নিয়ে যান হাজ্জা আল মানসুরি।

ভূ-পৃষ্ট হতে প্রায় ৩৫০ কিলোমিটার উচ্চতায় অবস্থান করে মহাকাশ স্টেশন হতে স্যাটেলাইটের মাধ্যমে তোলা মসজিদ আল হারামের এ ছবি মুহূর্তেই ব্যাপক সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

পবিত্র নগরী মক্কা ও কাবা শরিফের প্রতি শ্রদ্ধা নিবেদন করে হাজ্জা আল মানসুরি এই ছবিটির ক্যাপশনে লিখেছেন ‘এটি এমন একটি জায়গা, যা সারা বিশ্বের প্রতিটি মুসলমানের হৃদয়ে বাস করে এবং তারা এটির দিকে মুখ করেই সালাত আদায় করে।’

উল্লেখ্য, মানসুরি একজন সাবেক মিলিটারি পাইলট। বর্তমানে তার বয়স ৩৫ বছর। আমিরাত ও আরবের হয়ে প্রথম মহাকাশে পৌঁছানো মানসুরি সেখানে ৮ দিন অবস্থান করবেন। এই সময়ে অন্যান্য আন্তর্জাতিক মহাকাশচারীদের সঙ্গে একাধিক বৈজ্ঞানিক পরীক্ষা-নিরীক্ষায় অংশগ্রহণ করবেন তিনি।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড