• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রযুক্তির জগতে শীর্ষ অনুপ্রেরণাদায়ী নেতা এলন মাস্ক

  প্রযুক্তি ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৭
এলন মাস্ক
ছবি : টেসলা ও স্পেসএক্স’র প্রধান নির্বাহী এলন মাস্ক

সম্প্রতি প্রযুক্তি জগতে পেশাদারদের নিয়ে এক গবেষণায় প্রযুক্তি জগতে সবচেয়ে অনুপ্রেরণাদায়ী নেতা হিসেবে টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক জায়গা দখল করে নিয়েছেন।

প্রযুক্তি জগতের নিয়োগ সাইট ‘হায়ার্ড’ তাদের বার্ষিক ‘ব্র্যান্ড হেলথ রিপোর্ট’ এর জন্য এ বছরের জুন থেকে জুলাইয়ের মধ্যে একটি জরিপ চালিয়েছেন যেখানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স এবং কানাডার প্রায় ৩ হাজার ৬০০ এর বেশি কর্মী অংশগ্রহণ করে। এতে প্রযুক্তি জগতের সবচেয়ে অনুপ্রেরণাদায়ী নেতা হিসেবে টেসলা ও স্পেসএক্স’র প্রধান নির্বাহী এলন মাস্ক স্থান দখল করে নিয়েছে।

জরিপ অনুযায়ী ২য় স্থানে আছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোস, ৩য় স্থানে আছে মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা, ৪র্থ স্থানে আছে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এবং ৫ম স্থানে আছে আলিবাবার প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান জ্যাক মা।

প্রথাগত সকল চিন্তা থেকে বের হয়ে এসেছেন এলন মাস্ক। বিশেষ করে ভবিষ্যত নিয়ে এলন মাস্কের পরিকল্পনা সবার মন জয় করে নিয়েছে। তার ব্যতিক্রমী পরিকল্পনার অন্যতম হচ্ছে মঙ্গলে শহর গড়ে তোলা এবং উড়তে সক্ষম এমন গাড়ি তৈরি করা।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড