• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫৯ মিনিটে ওষুধ পৌঁছে যাবে বাসায়

  স্বাস্থ্য ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৮
ওষুধ
(ছবি : সংগৃহীত)

অসুস্থদের আর চিন্তা নয়। আপনার প্রয়োজনীয় ওষুধ মাত্র ৫৯ মিনিটে বাসায় পৌঁছে যাবে। অনলাইনে ওষুধ ডেলিভারি সেবা ‘গোমেডকিট’ এই কাজটির দায়িত্ব নিচ্ছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বাংলামোটরের ওয়াটার ফল কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে ‘গোমেডকিট’ মোবাইল অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ১০ বছর আগেও দেশের স্বাস্থ্য সেবার যে অবস্থা ছিল তার আমূল পরিবর্তন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এই ১০ বছরে স্বাস্থ্য খাতের যে উন্নতি হয়েছে তা আগের ৩০ বছরেও কোনো সরকার করতে পারেনি। এখন স্বাস্থ্য সেবা কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামীণ মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে। আর এখন তো হচ্ছে টেলি মেডিসিনের সময়।

‘গোমেডকিট’-এর প্রশংসা করে প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্য খাতে আমূল পরিবর্তন আনবে এ ধরনের উদ্যোগ। শিক্ষার সঙ্গে ইন্টারনেটকে জুড়ে দিলে যে দারুণ কিছু হয়। ‘গোমেডকিট’ হলো তার বাস্তব উদাহরণ। এবারের বাজেটে প্রধানমন্ত্রী স্টার্টআপদের জন্য ১০০ কোটি টাকা বাজেট রেখেছে। এমন দেশীয় স্টার্টআপ যেন গ্লোবাল প্ল্যাটফর্মে পরিচিতি পেতে পারে তার জন্য আমাদের তরফ থেকে সার্বিক সহায়তা থাকবে। সফটওয়্যার এবং আর্থিক সহায়তা থাকবে বলেও জানান জুনাইদ আহমেদ পলক।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বেসিসের পরিচালক দিদারুল আলম সানী, ডিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ ইবনে নূর, ই-কমার্স অ্যাসোসিয়েশনের (ই-ক্যাব) সভাপতি শমী কায়সার এবং উইমেন অ্যান্ড ই-কমার্সের সভাপতি নাসিমা আক্তার নিশা প্রমুখ।

উল্লেখ্য, বর্তমান সময়ে শুধুমাত্র রাজধানী ঢাকা শহরে ২৪ ঘণ্টা কার্যক্রম পরিচালনা করছে ‘গোমেডকিট’। পরবর্তীতে এটিকে সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে বলে জানান উদ্যোক্তা সৌরভ ও সোহান। তারা জানান, সকলের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে ‘গোমেডকিট’ অ্যাপ তৈরি করেছি আমরা। ‘গোমেডকিট’ অ্যাপের ডাউনলোড লিঙ্ক : ক্লিক করুন

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড