• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাইটেক পার্কে ওরিক্সের ৩০ কোটি টাকা বিনিয়োগ 

  প্রযুক্তি ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১৭:২৪
হাইটেক পার্ক
হাইটেক পার্কে বিনিয়োগ (ছবি: সংগৃহীত)

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ওরিক্স বায়ো-টেক লিমিটেড বায়োটেকনোলজি নিয়ে কাজ করার জন্য ২৫ একর জমি বরাদ্দ পেয়েছে।

জানা গেছে, এখানে তারা ৩০০ মিলিয়ন মার্কিন ডলার (৩০ কোটি) বিনিয়োগ করবে। রবিবার (২১ জুলাই) প্রতিষ্ঠানটি বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে বায়ো-টেক প্রজেক্ট নিয়ে বিস্তারিত আলোচনা করে।

ওরিক্স এই সিটিতে বছরে ১২০০ টন প্লাজমা বিশ্লেষণে সক্ষম প্ল্যান্ট নির্মাণ করতে চায়, যেখানে একসঙ্গে ২০টি প্লাজমা সংগ্রহ স্টেশন সংযুক্ত থাকবে।

সভায় তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রকল্প বাস্তবায়নে সম্ভাব্য সময় এবং পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। তিনি ওরিক্স বায়ো-টেক লিমিটেডকে দ্রুত কাজ শুরু করতে বলেন এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তাদের এ বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা করার নির্দেশ দেন।

পরবর্তীতে একই স্থানে সামিট টেকনোপলিশ লিমিটেড ও নেটওয়ার্ল্ড হোল্ডিংসের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এই পার্কে নেটওয়ার্ল্ড হোল্ডিংস কোম্পানিটি দুই একর জায়গায় এমআইসিআর চেক বুক উৎপাদন, ক্লাউড সার্ভিস এবং বিভিন্ন সফটওয়্যার নিয়ে কাজ করবে। প্রতিষ্ঠানটি এই পার্কে প্রাথমিকভাবে ১০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এবং ৫০ জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে বলে জানিয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, সামিট টেকনোপলিশ লিমিটেড ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড