• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

নিষিদ্ধ ‘এরিয়া ৫১’এ যাচ্ছে ছয় লাখ মানুষ! 

এরিয়া ৫১
এরিয়া ৫১ (ছবি : সংগৃহীত)

নিষিদ্ধ জিনিসের প্রতি স্বাভাবিকভাবেই মানুষের প্রবল আকর্ষণ থাকে। আর সেটা হয় যদি কোনো নিষিদ্ধ জায়গা, তাহলে তো আর কথাই নেই। মানুষের সেসব জায়গার প্রতি কৌতূহলের শেষ থাকে না। ঠিক তেমনি এক জায়গা হচ্ছে আমেরিকার নেভাডা অঙ্গরাজ্যের সামরিক স্থাপনা ‘এরিয়া ৫১’। 

কৌতূহলী মানুষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এবার এই নিষিদ্ধ স্থানে যেতে একটি ইভেন্ট তৈরি করেছে। আর এই ইভেন্টে অংশ নিয়ে ছয় লাখ মানুষ! আগামী ২০ সেপ্টেম্বর তারা এই এরিয়া ৫১তে যাবেন বলেও জানিয়েছেন।

আর সাড়ে পাঁচ লাখের বেশি ফেসবুক ব্যবহারকারী নিষিদ্ধ এই স্থানে যেতে তাদের আগ্রহ প্রকাশ করেছে। 
এখন স্বভাবিকভাবেই প্রশ্ন জাগতে পারে, কি আছে এই এরিয়া ৫১ এ? আর কেনোইবা মানুষ এখানে যেতে চায়? 

যারা কন্সপাইরেসি থিওরিতে বিশ্বাস করেন তাদের মতে, ইউএফও বা ‘আন-আইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট’ (অশনাক্ত উড়ন্ত বস্তু বা ভিনগ্রহী মহাশূন্যযান) এরিয়া ৫১-এ সংরক্ষিত রয়েছে। তারা এও বিশ্বাস করেন, মার্কিন সরকার, বিজ্ঞানী এবং প্রকৌশলীরা সেখানে উচ্চপ্রযুক্তিসম্পন্ন ল্যাবে এসব পরীক্ষা-নিরীক্ষা করছেন।

আরেক দল আছেন, যারা বিশ্বাস করেন মানুষ কখনোই চাঁদে যায়নি। তাদের ধারণা, নাসা তাদের চাঁদে মানুষের যাবার নাটকটি এই জায়গায় ক্যামেরায় ধারণ করে পুরো বিশ্বকে বোকা বানিয়েছে। 

আমেরিকার নেভাডা অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলে এবং লাস ভেগাস থেকে প্রায় ১৫০ কিলোমিটার উত্তর-পশ্চিম রেকেল গ্রামের কাছে এরিয়া ৫১ ২৬,০০০ বর্গকিলোমিটার স্থান জুড়ে অবস্থিত। 

এদিকে মার্কিন এয়ার ফোর্সের এক মুখপাত্রের বরাত দিয়ে নিউইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম এনবিসি নিউজ জানিয়েছে, তাদের সংশ্লিষ্ট বিভাগ ফেসবুক ইভেন্টটির বিষয়ে অবগত। তবে তারা কী পদক্ষেপ নিচ্ছে বা নেবে তা জানায়নি।

ওডি/টিএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড