• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ইন্সটাগ্রামের পোস্টে এবার যুক্ত হচ্ছে গান

  প্রযুক্তি ডেস্ক ১০ জুন ২০১৯, ১৬:২৩

ইন্সটাগ্রাম
ইন্সটাগ্রাম স্টোরিতে চাইলে এখন যুক্ত করা যাবে গানও (ছবি: পিক্সেল)

প্রযুক্তি কখনো একটি নির্দিষ্ট ধারায় থাকে না। প্রতিদিনই নতুন নতুন ব্যবহার নিয়ে সামনে আসে। আর তাই তো এ কাজে পিছিয়ে নেই বিভিন্ন টেকনোলজিকাল প্রতিষ্ঠানগুলোও। এরই ধারায় নতুন এক ফিচার চালু করলো ইন্সটাগ্রাম। তাদের শুরুটা শুধু ছবি পোস্ট দিয়ে হলেও বিভিন্ন সময়ে বেশ কিছু নতুন নতুন ফিচার তারা আপডেট করেছে। এবার তারা নিয়ে এলো ‌‘অনস্ক্রিন লিরিক্স ফিচার’।

এই ফিচারে ইন্সটাগ্রামের স্টোরিতে যোগ করা যাবে গানের লিরিক্স। শুধুমাত্র এতে যে গানের লিরিক্সই যোগ করা যাবে তাই নয়, আপনি চাইলে সে লিরিক্সের সাথে গাইতেও পারেন ঠিক যেমনটি টিকটকে করা যায়।

শনিবার (৮ জুন) নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ইন্সটাগ্রাম এ ঘোষণা দিয়েছে। মার্কিন গায়িকা বিলি এলিস প্রথম এই ফিচারটি ব্যবহার করে তার ইনস্টা স্টোরিতে আপলোড করেন।

এই ফিচারের সুবিধা হচ্ছে, বন্ধুদের পাঠানো বার্তার সঙ্গে বাজতে থাকা অপরিচিত গানের কথা স্পষ্টভাবে জানা যাবে। ‘স্টোরিজ’ ফিচারের ‘মিউজিক’ আইকনে ক্লিক করে পছন্দের গানের সাউন্ডট্র্যাক যুক্ত করার পর ‘মিউজিক ট্যাব’-এ ক্লিক করলেই নির্দিষ্ট গানের কথা খুঁজে পাওয়া যাবে।

‘স্টোরিজ’ ফিচারটি দিয়ে কয়েক সেকেন্ডের ভিডিও তৈরির পাশাপাশি সেটিতে বিভিন্ন কমেন্ট যুক্ত করে বন্ধুদের পাঠানোর সুযোগ থাকে। চাইলে এতে যুক্ত করা যায় বিভিন্ন ডুডল বা ছবি। ব্যবহারকারীরা চাইলে কোন কোন ব্যক্তি ভিডিওগুলো দেখেছেন, তাও জানতে পারেন।

ইন্সটাগ্রামের নতুন এ ফিচারটি আপাতত কেবলমাত্র যুক্তরাষ্ট্র, জার্মানি ও ফ্রান্সে বসবাসকারীরা ব্যবহার করতে পারবেন। 

ওডি/এএন 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড