• শুক্রবার, ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

১০০ মিনিটেই শাওমির ২ লাখ ফোন বিক্রির রেকর্ড!

  প্রযুক্তি ডেস্ক

০৩ জুন ২০১৯, ১৩:৫৯
শাওমি
রেডমি কে২০ সিরিজ (ছবি : সংগৃহীত)

কয়েকদিন আগেই চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি ফ্ল্যাগশিপ কিলার ২.০ ট্যাগে দুটি স্মার্টফোন রেডমি কে২০ ও কে২০ প্রো উন্মুক্ত করেছে। 
স্মার্টফোন বিশেষজ্ঞরা এই ফোন দুটিকে ওয়ান প্লাস ৭ সিরিজের বড় প্রতিদ্বন্দ্বী হিসাবে মনে করছেন।

শাওমি এই দুটি ফোনকে উন্মুক্ত হওয়ার পরেই বিক্রির জন্য বাজারে ছাড়ে। আর চীনে রেডমি কে২০ প্রো ছাড়ার পর সেটি নতুন এক রেকর্ড গড়ে। 

শাওমি জানিয়েছে, প্রথম সেলে মাত্র ১ ঘণ্টা ৪০ মিনিটের মধ্যে ২ লাখ রেডমি কে২০ প্রো বিক্রি হয়েছে।

রেডমি কে২০ প্রো 

ফ্ল্যাগশিপ এই ফোনটিতে আছে ৬ দশমিক ৩৯ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। ফোনটিতে প্রসেসরে আছে স্ন্যাপড্রাগন ৮৫৫। আর পেছনে রাখা হয়েছে ট্রিপল ক্যামেরা।  যার মেগাপিক্সেল ৪৮, ৮ ও ১৩। আর সামনে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা রাখা হয়েছে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে ফোনের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। আর ব্যাকআপ দিতে আছে ৪০০০ এমএএইচের ব্যাটারি, যা ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে ইউএসবি টাইপ সি পোর্ট ও হেডফোন জ্যাক রয়েছে।

রেডমি কে২০ প্রোয়ের ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৩৬২ ডলার (৩০ হাজার ৪০৮ টাকা)। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৩৭৬ ডলার (সাড়ে ৩১ হাজার টাকা)। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৪০৫ ডলার (৩৪ হাজার ৯১৬ টাকা)। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৪৩৫ ডলার (সাড়ে ৩৬ হাজার টাকা)।

রেডমি কে২০

এই ফোনে কে২০ প্রোয়ের প্রায় সব স্পেসিফিকেশনই রয়েছে। দুটি ফোনের ক্যামেরা সেটআপ ও ডিসপ্লের আকার একই। তবে কে২০ প্রোয়ের চেয়ে কে২০ এর প্রসেসর কম শক্তিশালী। এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর। ব্যাকআপের জন্য রয়েছে ৪০০০ এমএএইচের ব্যাটারি, যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। 

এই ফোনটি দুটি সংস্করণে পাওয়া যাবে। রেডমি কে২০ এর ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণের দাম ২৮৯ ডলার (২৪ হাজার ২৬৭ টাকা)। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম ধরা হয়েছে ৩০৪ ডলার (সাড়ে ২৫ হাজার টাকা)।

দুটি ফোনই গ্ল্যাসিয়ার ব্লু, ফ্লেম রেড ও কার্বন ব্ল্যাক-এই তিন রঙে পাওয়া যাবে। 

 ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড