• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিদিনের প্রয়োজনীয় ৩ অ্যাপ

  প্রযুক্তি ডেস্ক

২০ মে ২০১৯, ১৩:৩৪
রিমাইন্ডার

রোজকার জীবন এখন ঘিরে থাকে ব্যস্ততার ভিড়ে। ফুরসতের সময়টাই এখন নেই যেন। এই ব্যস্ততার মাঝে অনেকে দিন-ক্ষণ অনুযায়ী কাজ সম্পন্ন করার কথাটাই হয়ত ভুলে যান। চাকুরিজীবী, ব্যবসায়ী অথবা শিক্ষার্থী সকলকেই এমন সমস্যার মুখোমুখি হতে হয় কমবেশি। এমন সমস্যার সহজ সমাধান হয় যদি কাজগুলোর কথা সময়মত আপনাকে মনে করিয়ে দেয়ার মত কোনো অ্যাপ থাকে। অনেক কাজের ভিড়েও এই অ্যাপ আপনাকে সবকিছু মনে করিয়ে দেবে।

চলুন জেনে নিই এমনই প্রয়োজনীয় তিন অ্যাপের সম্পর্কে:

টাইম টিউন

প্রতিদিনের কাজের রুটিনের জন্য বেশ সহায়ক অ্যাপ এটি। ঘুম ভাঙার পর থেকে প্রতিদিনের কাজের রুটিন, অবসর, ঘুরে বেড়ানো, আড্ডা সবকিছুরই হিসাব থাকবে এই অ্যাপে। এর সাহায্যে আপনি প্রতিদিনের কাজের একটা সুন্দর গ্রাফ পাবেন।

অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন টাইম টিউন এই ঠিকানায়।

অ্যাপটি গুগল প্লে স্টোরে ডাউনলোড হয়েছে প্রায় ১০ লাখের বেশি। এর রেটিং ৪.৬।

গুগল ক্যালেন্ডার

এই অ্যাপের ব্যবহার মূলত বিভিন্ন মাসে কাজের তালিকা তৈরি করার জন্য। এতে রয়েছে নোটিফিকেশন সিস্টেম। পূর্ব নির্ধারিত কাজের আগেও আপনি যদি কাজের কথা মনে করিয়ে নিতে চান এই অ্যাপ দেবে সে সুবিধাও। যেমন, মাসের ১০ তারিখে আপনার হয়ত কোনো কাজ আছে কিন্তু আপনি চাচ্ছেন আপনাকে ৫ তারিখে সেই কাজের কথা মনে করিয়ে দেওয়া হোক। এক্ষেত্রে এই অ্যাপ্লিকেশন আপনার জন্য বেশ সুবিধাজনক। বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনেই ডিফল্ট হিসেবে অ্যাপটি ইন্সটল থাকে। আর যদি না থাকে তবে গুগল ক্যালেন্ডার থেকে অ্যাপটি ডাউনলোড করে নিতে পারেন।

গুগলের নিজস্ব ক্যালেন্ডার অ্যাপ এটি। আর তাই অ্যাপটির আপডেট হয় প্রতিনিয়ত। চাইলে এতে আপনি আপনার স্মরণীয় মুহূর্তগুলো সংরক্ষণ করে রাখতে পারেন, এগুলো জমা থাকবে আপনার গুগল অ্যাকাউন্টে।

এভার নোট

বেশ কয়েকটি চমৎকার ফিচারযুক্ত নোট নেয়ার অ্যাপের নাম ‘এভার নোট’। যেমন, বিভিন্ন নোটের ধরন, নোটবুক সাপোর্ট, সাংগঠনিক বৈশিষ্ট্য, সহযোগিতামূলক বৈশিষ্ট্য, নোট ভাগাভাগি এবং ক্রস প্ল্যাটফর্ম সাপোর্ট ফিচার। এই অ্যাপের সুবিধা হলো, এটি মোবাইল ও পিসি দুইয়ের জন্যই ব্যবহার করা যায়। মোবাইলে লেখা কোনো নোট পিসিতে পাওয়া যাবে। আবার পিসিতে লেখা নোটগুলোও পাওয়া যাবে মোবাইলে। বাসায় বসে মোবাইলে যে নোট আপনি করছেন সেটি পরে সহজেই পেয়ে যাবেন অফিসের পিসিতে।

অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন এভার নোট এই ঠিকানায়।

এখন পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে প্রায় ১০ কোটির বেশি ডাউনলোড হয়েছে অ্যাপটি।

ওডি/এএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড