• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসুসের নতুন ফ্ল্যাগশিপ ফোন উন্মোচিত

  প্রযুক্তি ডেস্ক

১৯ মে ২০১৯, ১৪:৫৮
জেনফোন ৬
ছবি : সংগৃহীত

সম্প্রতি ইউরোপের এক ইভেন্টে আসুসের নতুন ফ্ল্যাগশিপ জেনফোন ৬ উন্মোচন করা হয়।

আসুসের নতুন এই ফোনের সবচেয়ে বড় চমক হচ্ছে এর ক্যামেরা সেটআপ। ফোনটিতে রিয়ার বা সেলফি ক্যামেরা ছাড়া আলাদা কিছু নেই। কেননা এই রিয়ার ক্যামেরা দিয়ে অনায়েসেই সেলফি তোলার কাজও করা যাবে। ফোনটিতে এজন্য রোটেটিং ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরা সেটআপের একটিতে ৪৮ ও আরেকটিতে ১৩ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আছে।

ডিভাইসটিতে নচ বা পাঞ্চ হোল না রাখার ফলে এর স্ক্রিন টু বডি রেশিও ৯২ শতাংশ রাখা সম্ভব হয়েছে। ফোনটিতে ৬ দশমিক ৪ ইঞ্চির ডিসপ্লে আছে এবং ভাঙন প্রতিরোধের জন্য গরিলা গ্লাস ৬ দেওয়া হয়েছে। এছাড়া আছে শক্তিশালী কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর এবং ব্যাকআপের জন্য ৫০০০ এমএএইচ ব্যাটারি। তবে ডিভাইসটিতে ওয়্যারলেস চার্জিং সুবিধা না থাকলেও এতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা রাখা হয়েছে।

প্রতিষ্ঠানটি বলছে, ক্যামেরা মডিউলটি ১ লাখের বেশি বার ফ্লিপ করা যাবে। অর্থাৎ ফোনটি আগামী ৫ বছর প্রতিদিন ২৮টি করে সেলফি তুলতে পারবে। ডিভাইসটিতে অপারেটিং সিস্টেমে অ্যান্ড্রয়েড পাই ব্যবহার করা হয়েছে। তবে আগামীতে অ্যান্ড্রয়েড কিউ ও অ্যান্ড্রয়েড আর দুটোই এতে পাওয়া যাবে।

ফোনটি টোয়াইলাইট সিলভার ও মিডনাইট ব্ল্যাক রঙে পাওয়া যাবে। ফোনটি তিনটি সংস্করণে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে পাওয়া যাবে।

ডিভাইসটির মূল্য শুরু হয়েছে ৪৯৯ ইউরো বা ৪৬ হাজার ৯০৬ টাকা থেকে।

ভিডিওতে আসুসের নতুন ফ্ল্যাগশিপ জেনফোন ৬

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড