• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘরে বসেই কাজ খুঁজতে সাহায্য করবে গুগল

  অধিকার ডেস্ক    ২৬ এপ্রিল ২০১৯, ১২:৫৭

গুগল

ফ্রিল্যান্সিংয়ের কাজ ঘরে করতে পছন্দ করেন অনেকে। নিয়মমাফিক অফিস গিয়ে একটা নির্দিষ্ট সময়ের বাঁধনে আটকে না থেকে ভিন্ন ভিন্ন এবং নতুন কাজেই আগ্রহ অনেকের। আবার সংসার সামলে ঘরেই হয়ত কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন নারীরা। কিংবা দূরত্বটাও অনেকের জন্য কাজের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়। এই মানুষদের কথা বিবেচনা করেই গুগল তাদের চাকরি খোঁজার সার্চ ফিচারে নতুন সুবিধা যুক্ত করার ঘোষণা দিয়েছে।

এ বিষয়ে গুগল কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, নিয়োগদাতা ও চাকরি দেওয়ার প্ল্যাটফর্মগুলোকে সাহায্য করার পাশাপাশি আরও বেশি চাকরিপ্রার্থীকে যুক্ত করার জন্য উন্নত চাকরি খোঁজার সুবিধা যুক্ত হচ্ছে গুগলে। এতে শুধু যুক্তরাষ্ট্রেই নয়, আরও দূরবর্তী এলাকা থেকে অথবা ঘরে বসেই কাজ করার সুবিধা পাওয়া যাবে।

গুগলের ক্লাউড পণ্য ব্যবস্থাপক জেনিফার সু বুধবার (২৪ এপ্রিল) এক ব্লগ পোস্টে জানান, দূরের কোনো জায়গায় ঘরে বসে সহজে কাজ খুঁজে পাওয়া অনেকের জন্যই বেশ কঠিন একটা কাজ। আমাদের বেশিরভাগ গ্রাহকই সার্চ বক্সে এই ধরনের কাজের খোঁজই বেশি করেন। তাদের জন্যই মূলত এই ফাংশনটি চালু করা। আশা করছি এই কাজে তাদের অনেক বেশি সুবিধা হবে।

গুগলে চাকরি খুঁজে পাওয়ার সুবিধা ফিচারটি যুক্ত করার বছরখানেক পর এ নতুন সুবিধা নিয়ে এলো সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠানটি। তাদের সাইটে ১০০টি ভাষায় চাকরি খোঁজার সুবিধা রয়েছে।

গুগলে কাজ খুঁজে পাওয়ার জন্য গুগল জবস এই লিংকে ক্লিক করুন।

তথ্যসূত্র: টেকক্রাঞ্চ

ওডি/এএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড