• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীবাসী উবারে যে ১০টি জিনিস বেশি ভুলে রেখে যায়

  অধিকার ডেস্ক    ১২ মার্চ ২০১৯, ১৭:২৭

উবার
উবার

বিশ্বের জনপ্রিয় রাইডশেয়ারিং কোম্পানি উবার তৃতীয়বারের মতো তাদের ‘লস্ট অ্যান্ড ফাউন্ড’ ইনডেক্স প্রকাশ করেছে। সেখানে স্ন্যাপসটের মাধ্যমে দেখানো হয়েছে, ২০১৮ সালে বাংলাদেশের উবার যাত্রীদের মধ্যে জিনিসপত্র ভুলে রেখে যাওয়ার প্রবণতা সবচেয়ে বেশি দেখা গিয়েছে। যাত্রীরা ছুটির দিনগুলোতে এবং দুপুর ১২টা থেকে বিকাল ৩টার মধ্যে সবচেয়ে বেশি জিনিস ফেলে যান। আর সবচেয়ে বেশি ফেলে যাওয়া পণ্যের তালিকায় আছে তাদের ফোন ও ক্যামেরা।

প্রত্যেক সপ্তাহে অনেক মানুষ তাদের বিভিন্ন ধরনের জিনিসপত্র ভুলে গাড়িতে রেখে যান। উবার লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্সটি তৈরি করেছে যাত্রীরা প্রায়ই যেসব জিনিসপত্র ভুলে রেখে যান তার ওপর ভিত্তি করে। পাশাপাশি এই ইনডেক্সের স্ন্যাপসটের মাধ্যমে দেখানো হয় যাত্রীরা কত জিনিস গাড়িতে ভুলে রেখে যেতে পারেন। প্রযুক্তির মাধ্যমে যাত্রীদের তাদের প্রিয় জিনিসটি ফিরিয়ে দেওয়া উবারের এই ইনডেক্সটি প্রকাশ করার অন্যতম উদ্দেশ্য।

“লস্ট আইটেম” ফেরত পাওয়ার একটি ভিডিও এবং নির্দেশিকা- ১। প্রথমে “মেন্যুতে” যান ২। “ইয়োর টিপস্” বাটনে চাপ দিন এবং যে ট্রিপে আপনার জিনিসটি হারিয়ে গেছে সেটি সিলেক্ট করুন ৩। “রিপোর্ট এন ইস্যু” বাটনটি সিলেক্ট করুন ৪। “আই লস্ট এন আইটেম” বাটনটি সিলেক্ট করুন ৫। “কন্ট্যাক্ট মাই ড্রাইভার অ্যাবাউট এ লস্ট আইটেম” অপশনটি সিলেক্ট করুন ৬। স্ক্রল করে নিচে নামুন এবং যে ফোন নম্বরে আপনার সাথে যোগাযোগ করতে হবে সেটি লিখুন। ৭। যদি নিজের মোবাইল হারিয়ে যায় তাহলে কাছের কোনো মানুষের ফোন নম্বর ব্যবহার করুন। ৮। কিছুক্ষণের মধ্যে আপনাকে কল করা হবে এবং সরাসরি চালকের সাথে সংযোগ করিয়ে দেওয়া হবে। ৯। যদি চালক ফোন ধরেন এবং নিশ্চিত করেন যে তার কাছে জিনিসটি আছে তাহলে তার সাথে যোগাযোগ করে নিজের জিনিসটি নিয়ে নিন। ১০। যদি চালকের সাথে যোগাযোগ করতে না পারেন তাহলে অ্যাপের “ইন অ্যাপ সাপোর্ট” অপশনটি সিলেক্ট করুন এবং রিপোর্ট করুন। উবারের সাপোর্ট টিম আপনাকে সাহায্য করবে।

রাজধানীবাসী বেশিরভাগ সময় উবারে যে ১০টি জিনিস ভুলে রেখে যায়

১। মোবাইল ফোন / ক্যামেরা ২। ব্যাগপ্যাক / ফোল্ডার / বক্স ৩। মানিব্যাগ ৪। কাপড় ৫। চাবি ৬। চশমা ৭। ছাতা ৮। হেডফোন / স্পিকার ৯। গহনা / মেক-আপ সামগ্রী ১০। ঘড়ি

এছাড়া উবারে ভুলে রেখে যাওয়া ১০টি অন্যান্য জিনিসপত্র

১। ৪০ কেজি গরুর মাংস ২। ১০০ পিস লিচু ৩। ৪টি শাড়ি ও ২ টি ব্লাউজ পিস ৪। টুথব্রাশ ৫। গলদা চিংড়ি ৬। ইউকেলেলে ৭। মিষ্টির বক্স ৮। ১টি বানারসি ব্ল্যাঙ্কেট ৯। ৩টি নারিকেল ১০। ৪টি আইসক্রিম

মানুষ সাধারণত দুই দিনে জিনিসপত্র ভুলে রেখে যায়

১। শুক্রবার ২। শনিবার

দিনের যে সময়ে জিনিসপত্র ভুলে রেখে যাওয়ার পরিমাণ সবচেয়ে বেশি

দুপুর ১২টা থেকে বিকাল ৩টার মধ্যে যাত্রীরা সবচেয়ে বেশি জিনিসপত্র ভুলে রেখে যান।

২০১৮ সালের যে দিনগুলোতে সবচেয়ে বেশি পরিমাণ জিনিস ভুলে রেখে যাওয়া হয়েছে

২১ মার্চ, ২০১৮ ২৪ মার্চ, ২০১৮ ২৪ ডিসেম্বর, ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড