• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তথ্যপ্রযুক্তি বিভাগে ‘বেসিস সফটএক্সপোর’ সমঝোতা স্মারক স্বাক্ষরিত

  অধিকার ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০১

বেসিস
বেসিস সফটএক্সপো উপলক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষরিত (ছবি:সংগৃহীত)

তথ্যপ্রযুক্তি বিভাগ এবং অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘বেসিস সফটএক্সপো’। তিন দিনব্যাপী এই এক্সপো আগামী ১৯ থেকে ২১ মার্চ পর্যন্ত আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) চলবে। ১৫তম এই আসরের স্লোগান হবে টেকনোলজি ফর প্রসপারিটি।

এবারের বেসিস সফটএক্সপো ২০১৯ এর ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সিপেরিয়েন্স জোন পার্টনার হিসেবে থাকছে আইসিটি বিভাগের প্রকল্প এলআইসিটি ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। এই দুটি জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে।

তথ্যপ্রযুক্তি বিভাগে এ উপলক্ষ্যে বুধবার (২০ ফেব্রুয়ারি) একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, এলআইসিটি’র প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম ও এলআইসিটি’র কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ।

অন্যদিকে বেসিসের পক্ষে সংগঠনটির সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও বেসিস সফটএক্সপো ২০১৯ এর আহ্বায়ক ফারহানা এ রহমান ও সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ উপস্থিত ছিলেন।

এসময় তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেন, দীর্ঘদিন থেকেই তথ্যপ্রযুক্তি বিভাগ ও বেসিস একযোগে কাজ করছে। বড় পরিসরে এবারের এক্সপো আয়োজন করা হচ্ছে। এজন্য আমরা যৌথভাবে বেসিস সফটএক্সপো আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি।

এই আয়োজন প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এবারের আয়োজনে প্রায় আড়াইশো প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।

এক্সপোর আহ্বায়ক ফারহানা এ রহমান বলেন, নারী উদ্যেক্তাদের জন্য এবার থাকছে উইমেন জোন। আর শিক্ষার্থীদের জন্য প্রতিটি স্টলেই থাকবে সিভি জমা দেয়ার সুবিধা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড