• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রোম ব্রাউজারের নতুন আপডেট আনল গুগল

  অধিকার ডেস্ক    ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৪

গুগুল
গুগুল ক্রোম

গুগলের জনপ্রিয় ব্রাউজার গুগুল ক্রোম ব্রাউজারের নতুন আপডেট উন্মুক্ত হয়েছে। ক্রোম ৭২ সংস্করণে তারা ব্রাউজারের ত্রুটি সারানোর পাশাপাশি বেশ কিছু নতুন ফিচার যোগ করেছে।

নতুন সংস্করণের অ্যান্ড্রয়েড অ্যাপে এক্সাটার্নাল স্টোরেজ সমর্থন আনা হয়েছে।ফলে মাইক্রোএসডি কার্ড ও ইউএসবি ড্রাইভে ক্রোম ব্রাউজারে থেকে ডেটা আদান-প্রদান করা যাবে।

এছাড়া পিকচার-ইন-পিকচার মোড ক্রোম সাইটগুলোর জন্য যোগ হয়েছে। ক্রোম ৭২ ট্যাবলেট মোডে টাচস্ক্রিন ডিভাইসগুলোর জন্য আগের চেয়ে বেশি সহায়ক করা হয়েছে। আর অ্যাপ শর্টকাটও অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য যোগ করা হয়েছে।

এদিকে গুগলের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে বলা হয়, ‘গ্রাহক অ্যান্ড্রয়েড অ্যাপে কিছুক্ষণ চেপে ধরে রেখে বা রাইট-ক্লিক করে অ্যাপ শর্টকাট বের করতে পারবেন।’ নতুন আপডেটের মাধ্যমে আরও বেশি ক্রোমবুক ডিভাইসে আনা হয়েছে গুগল অ্যাসিস্টেন্ট ও অ্যান্ড্রয়েড ৯ পাই। গুগল ড্রাইভ ব্যাকআপ ফিচারও ক্রোম ৭২-এর নতুন ফিচার তালিকায় যোগ হয়েছে।

ফলে গ্রাহক মাই ড্রাইভ বা মাই কম্পিউটার মেনু অপশনে গুগল ড্রাইভের ব্যাকআপ ফাইল দেখতে পারবেন। জানা গেছে, সামনের কয়েক সপ্তাহ ধরে আপডেটটি বিভিন্ন ডিভাইসের জন্য আনা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড