• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পারস্পরিক অভিযোগে অভিযুক্ত কুক-জুকারবার্গ

  অধিকার ডেস্ক    ১৭ নভেম্বর ২০১৮, ২১:৩৮

জুকারবার্গ- কুক
একে অপরের অভিযোগে অভিযুক্ত কুক-জুকারবার্গ

অ্যাপল সিইও টিম কুক এবং ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ দুজনই একে অন্যের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। জানা গেছে, সম্প্রতি ফেসবুকের বিশাল সংখ্যক কর্মী আইফোন ব্যবহার করা ছেড়ে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করছেন।

এই দুই প্রভাবশালী টেক জায়ান্ট কোম্পানির পরস্পরের বিরুদ্ধে অভিযোগ, এক পক্ষ অন্য পক্ষের গ্রাহকদের ওপর নজরদারি চালাচ্ছে। যার ফলে হয়রানির শিকার হচ্ছে গ্রাহকরা।

ক্যামব্রিজ অ্যানালিটিকা ঘটনায় ফেসবুক গ্রাহকদের তথ্য ফাঁস সংক্রান্ত বিষয়ে অ্যাপলের সিইও কটাক্ষ করেন ফেসবুক সিইওকে।

তাই টিম কুকের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করে তার সকল কর্মীদের আইফোন ব্যবহার না করার নির্দেশ দেন জুকারবার্গ। সংবাদমাধ্যমে এমনটাই দাবি করা হয়েছে।

ক্যামব্রিজ অ্যানালিটিকা নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের এক টেলিভিশনে এক অনুষ্ঠানে কুককে প্রশ্ন করা হয়েছিল, এই রকম পরিস্থিতির মোকাবিলায় তিনি কী পদক্ষেপ গ্রহণ করতেন? তখন অ্যাপল প্রধান তাচ্ছিল্যের সুরে জানান, অ্যাপলে এ ধরনের পরিস্থিতি তৈরি হওয়ার প্রশ্নই আসে না।

তিনি আরও জানান, ফেসবুক হলো এমন এক মিডিয়া যা গ্রাহকদের ব্যক্তিগত জীবনে উঁকি দেয় এবং নজরদারি চালায়। তাই সকলের উচিত ফেসবুককে বয়কট করা।

এ দিকে কুকের এই মন্তব্যে জুকারবার্গ ক্ষোভ প্রকাশ করেন। তিনি কুককে ‘বাচাল’ বলে মন্তব্য করেন। তিনি দাবি করেন,আইফোনে গ্রাহকরা কোনো তথ্য গোপন রাখতে পারেন না। এর সুযোগ নিয়েই অ্যাপল গ্রাহকদের ব্ল্যাকমেল করে। তাই জনগণের উচিত অবিলম্বে অ্যাপল ফোন ব্যবহার বন্ধ করা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড