• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপত্তা শঙ্কায় টুইটার

  প্রযুক্তি ডেস্ক

১৭ অক্টোবর ২০২০, ১১:১৫
টুইটার
টুইটার (ছবি : সংগৃহীত)

মাইক্রোব্লগিং সাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার সাইবার নিরাপত্তাহীনতায় ভুগেছে। চলতি বছরের জুলাইয়ে ফ্লোরিডার এক কিশোর বিশ্বের কয়েকজন বিখ্যাত ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল, যা প্রতিষ্ঠানটির নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে।

সে সময় হ্যাকাররা বারাক ওবামা এবং এলন মাস্কের মতো জনপ্রিয় ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল। পাশাপাশি সাইবার অপরাধীরা টুইটারের অভ্যন্তরীণ সিস্টেমেও প্রবেশ করেছিল।

বিভিন্ন সূত্র বলছে, ১৫ জুলাই হামলার সময় টুইটারের কোনও তথ্য সুরক্ষা কর্মকর্তা ছিল না এবং অভ্যন্তরীণ নিরাপত্তাও দুর্বল ছিল।

এই প্রতিবেদন প্রকাশের পর টুইটারের কর্মকর্তারা বড় প্রযুক্তি প্ল্যাটফর্মগুলোর জন্য অতিরিক্ত সাইবার সিকিউরিটি নিয়ন্ত্রণের আহ্বান জানিয়েছেন।

এ দিকে, বিষয়টিতে এক বিবৃতিতে টুইটার বলেছে, তারা তাদের প্ল্যাটফর্মের সুরক্ষা বাড়ানোর পদক্ষেপ নিয়েছে। তার সাথে বিভিন্ন বিভাগ তদন্তে সহযোগিতা করেছে। একাধিক গ্রেপ্তারও করা হয়েছে।

এ ব্যাপারে টুইটারের এক মুখপাত্র জানান, ব্যবহারকারীদের গোপনীয়তা সুরক্ষা করা তাদের মূল উদ্দেশ্য। প্রতিষ্ঠানটি প্রযুক্তির উন্নতিতে ধারাবাহিকভাবে বিনিয়োগ করে আসছে। যা ব্যবহারকারীদের নিরাপদে টুইটার ব্যবহার করতে সাহায্য করবে।

আরও পড়ুন : নতুন সুরক্ষা ফিচারে সজ্জিত গুগল ক্রোম

সম্প্রতি প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, নামহীন ১৭ বছর বয়সী হ্যাকার ভিপিএন সমস্যার বিষয়ে সহায়তা দেওয়ার ‘ভান’ করে গ্রাহকদের থেকে তাদের গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড