• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিনি এলইডি টিভি আনছে স্যামসাং

  প্রযুক্তি ডেস্ক

২৫ আগস্ট ২০২০, ১৩:৫৬
ছবি : প্রতীকী

মিনি এলইডি টিভি তৈরি করছে দক্ষিণ কোরিয়ার স্যামসাং। এই নতুন টিভি এলইডি স্মার্ট টিভি টেকনোলজির একটি আপগ্রেডেড সংস্করণ হতে চলেছে।

স্যামসাং এমন সব এলইডি টিভি তৈরি করছে যেখানে ব্যাকলাইট হিসাবে ১০০ থেকে ৩০০ মাইক্রোমিটার সাইজের ছোট এলইডি ব্যবহার করা হবে। এই ছোট এলইডিগুলো খুব কাছাকাছি রেখে আলোর উৎস হিসাবে ব্যবহার করা হবে, ফলে স্ক্রিনটি উজ্জ্বল হবে এবং ইউজার একটি পরিষ্কার আউটপুট দেখতে পাবেন। এছাড়া মিনি এলইডি টিভিগুলিতে কিউডি ফিল্টার ব্যবহার করা হবে। ফলে এই নতুন টিভি স্যামসাংয়ের বর্তমান কিউএলইডি টিভিগুলোর থেকে অনেকটাই উন্নত হবে।

এই বছরের সিইএস-২০২০ ইভেন্টে প্রতিষ্ঠানটি মাইক্রো এলইডি টিভি লঞ্চ করেছে। শোনা যাচ্ছে, এই টেক জায়ান্ট সংস্থাটি আগামী বছরের প্রথম ৬ মাসের মধ্যে এই নতুন মিনি এলইডি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ ২০২১ সালের জুন মাসের পরে এই টিভিগুলো বাজারে আসতে পারে।

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গেছে, স্যামসাং আগামী বছর এই নতুন টিভির ২০ লাখ ইউনিট তৈরির কথা ভাবছে। ইতিমধ্যেই অনেক চীনা সংস্থা তাদের মিনি এলইডি টিভি বাজারে চালু করেছে, তাই স্যামসাং কোনোভাবেই পিছিয়ে থাকতে চাইছে না। আপাতত স্যামসাংয়ের প্রিমিয়াম স্মার্টটিভি রেঞ্জে কিউএলইডি এবং মাইক্রো এলইডি টিভি রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড