• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ল্যাপটপের বাজার ছাড়ছে টোশিবা

  প্রযুক্তি ডেস্ক

১২ আগস্ট ২০২০, ১১:৩৩
ছবি : সংগৃহীত

আর আসবে না টোশিবা ল্যাপটপ। প্রতিষ্ঠানটি তাদের ল্যাপটপের উ’পাদন বন্ধ করে দিয়েছে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে নতুন করে আর কোনো তোশিবা ল্যাপটপের প্রোডাকশন হবে না।

জাপানি এই কোম্পানিটি ল্যাপটপের বাজারে প্রতিপক্ষকে টেক্কা দিতে পারিনি। এইচপি, লেনোভোর মত ব্র্যান্ড যখন বাজার কাঁপিয়েছে, তখন তোশিবা একপ্রকার হাত গুটিয়েই বসে ছিল। কারণ একই ফিচারের সাথে এবং একই প্রাইস রেঞ্জে কোম্পানিটি কোনো ল্যাপটপ আনতে পারছিল না। আর সেকারণেই তারা ল্যাপটপের বাজার ছাড়তে চাইছে। তবে আপনি এখনও বাজারে টোশিবার ল্যাপটপ পাবেন।

কারণ কোম্পানি তাদের এই ল্যাপটপের ব্যবসা শার্পের কাছে বিক্রি করে দিয়েছে। ২০১৮ সালে তোশিবা তাদের ৮০.১ শতাংশ শেয়ার এই কোম্পানিকে বিক্রি করে দেয়। এই ডিলের পর তোশিবার ক্লাউড সলিউশন এর নাম হয় ডায়নাবুক। সম্প্রতি জানা গেছে কোম্পানি তাদের বাকি শেয়ারও বিক্রি করে দিয়েছে।

প্রসঙ্গত ১৯৮৫ সালে ল্যাপটপের বাজারে পা রেখেছিল টোশিবা। এরপর কোম্পানি আইবিএম‘র থিংকপ্যাড সিরিজকে টেক্কা দিতে টোশিবা স্যাটেলাইট লাইনআপ নিয়ে এসেছিল। তবে সময়ের সাথে কোম্পানিটি নিজেদেরকে আপগ্রেড করতে পারিনি। শেষমেশ অন্যান্য কোম্পানিগুলোর সাথে পেরে না উঠে বাজার ছাড়তে বাধ্য হল টোশিবা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড