• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যেভাবে ম্যাসেঞ্জারে মুঠোফোনের স্ক্রিন শেয়ার করবেন

  প্রযুক্তি ডেস্ক

২২ জুলাই ২০২০, ২৩:৪৬
ম্যাসেঞ্জারে স্ক্রিন শেয়ার
যেভাবে ম্যাসেঞ্জারে মুঠোফোনের স্ক্রিন শেয়ার করবেন (ছবি : সংগৃহীত)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ম্যাসেঞ্জারে সম্প্রতি স্ক্রিন শেয়ার ফিচার যোগ কারা হয়েছে। নতুন এই ফিচারটি দিয়ে বন্ধুদের সঙ্গে ম্যাসেঞ্জারে কথা বলার সময় অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের স্ক্রিন শেয়ার করা যাবে। এর অর্থ আপনার মুঠোফোনের স্ক্রিনে যা আছে তা অন্যদের দেখানো যাবে।

বর্তমানে এই ফিচারটি দিয়ে ফোনের গ্যালারি, ইন্সটাগ্রাম ফিড, সেটিংস কিংবা যে কোনো কিছু একজন ইউজারের ফোনের রয়েছে তা অন্যরা দেখতে পারবে। আর ম্যাসেঞ্জার গ্রুপে আট জন, ম্যাসেঞ্জার রুমসে ১৬ জনের সঙ্গে স্ক্রিন শেয়ার করা যাবে। তবে খুব শিগগিরই ম্যাসেঞ্জার রুমসে ৫০ জন ইউজারের সঙ্গে ফোনের স্ক্রিন শেয়ার করা যাবে।

এরই ধারাবাহিকতায় ইতোমধ্যেই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের ম্যাসেঞ্জার অ্যাপে পৌঁছে গেছে। এ জন্য ইউজারদের ম্যাসেঞ্জার অ্যাপটি আপডেট করে নিতে হবে।

যেভাবে ম্যাসেঞ্জারে স্ক্রিন শেয়ার করবেন

স্ক্রিন শেয়ার করতে ভিডিও কল চলা অবস্থায় উপরের দিকে সোয়াইপ করে কল অপশন থেকে ‘শেয়ার স্ক্রিন’ সিলেক্ট করে ‘স্টার্ট শেয়ারিং’ ট্যাপ করতে হবে। তখন ‘স্টার্ট ব্রডকাস্ট’ অপশন দেখাবে পরে ইউজার অনুমতি দিলে স্ক্রিন শেয়ার হবে। আর স্ক্রিন শেয়ার বন্ধ করতে ‘স্টপ ব্রডকাস্ট’ অপশনে ক্লিক করতে হবে।

আরও পড়ুন : ফোন নাম্বর ডিলিট হয়ে গেছে? ফিরে পাবেন যেভাবে

নতুন এই ফিচারটি ভার্চুয়ালি কাজকে আরও সহজ করে দিয়েছে। ফলে বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সঙ্গে ভিডিও কলে স্ক্রিন শেয়ারিং করে যে কোনো কাজ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা যাবে।

তথ্যসূত্র : দ্য ভার্জ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড