• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলিবাবার ১.৪ শতাংশ শেয়ার বেচলেন জ্যাক মা

  প্রযুক্তি ডেস্ক

১৩ জুলাই ২০২০, ২৩:২৬
জ্যাক মা
আলিবাবা গ্রুপ হোল্ডিং লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মা (ছবি : সংগৃহীত)

আলিবাবা গ্রুপ হোল্ডিং লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মা সম্প্রতি আলিবাবার ১.৪ শতাংশ শেয়ার বিক্রি করেছেন। ওই শেয়ারের বর্তমান বাজার দর ৮২০ কোটি ডলার। তবে এখনও জ্যাক মা’র হাতে রয়েছে আলিবাবার ৪.৮ শতাংশ শেয়ার।

শুক্রবার (১০ জুলাই) প্রতিষ্ঠানটির বার্ষিক নথির বরাতে এই তথ্য জানা গেচে। বছরখানেক আগেও আলিবাবার ৬.২ শতাংশ শেয়ার ছিল জ্যাক মা’র হাতে। -- খবর রয়টার্সের।

চীনা ই-কমার্স প্রতিষ্ঠানের নির্বাহী চেয়ারম্যানের পদ থেকে গত বছরের সেপ্টেম্বরে সরে দাঁড়িয়েছেন জ্যাক মা। ব্যবসা থেকে সরে দাঁড়ানোর পর জনসেবামূলক কাজের দিকে মন দিয়েছেন তিনি। ঠিক কত গড় মূল্যে শেয়ার বিক্রি হয়েছে, তা জানায়নি আলিবাবা।

গত বছর আলিবাবা প্রতিষ্ঠাতা জানান তার কাছে প্রতিষ্ঠানটির ৬.২ শতাংশ শেয়ার রয়েছে। তারপর বাড়তে শুরু করেছিল আলিবাবার শেয়ার দর। এ প্রসঙ্গে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, আলিবাবার শেয়ার দর বেড়েছে প্রায় ৪০ শতাংশ।

মহামারির এই সময়ে সব প্রতিষ্ঠানই আর্থিক সমস্যার সম্মুখীন হচ্ছে। তবে, আলিবাবার অবস্থা কিছুটা ভালো বলা চলে। কারণ অনলাইনে মানুষের কেনাকাটার প্রবণতা বেড়েছে।

আরও পড়ুন : দেশের বাজারে এলো স্যামসাংয়ের বাজেট ফোন এম২১

জ্যাক মা’র শেয়ার বিক্রির সময়টিতেই নিজের শেয়ার ছেড়েছেন আলিবাবার নির্বাহী ভাইস চেয়ারম্যান জোসেফ জাই। এতে তার মালিকানাধীন শেয়ার ২.২ শতাংশ থেকে ১.৬ শতাংশে নেমে এসেছে। আলিবাবা জানিয়েছে, শুক্রবারের হিসেব অনুসারে বিক্রি হওয়া শেয়ারের মূল্যমান ৩৩০ কোটি ডলার।

প্রায় পুরো বছর জুড়েই কোভিড-১৯ সংক্রমণ মোকাবিলায় জ্যাক মা ও জোসেফ জাইকে কাজ করতে দেখা গেছে। গত বছরের এপ্রিলে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অনুমান করেছিল, এক বছর সময়ের মধ্যে নিজ জনহিতৈষী কাজের স্বার্থে দুই কোটি দশ লাখ শেয়ার বিক্রি করবেন জ্যাক মা।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড