• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামী মাসে বেসিসের সফটওয়্যার মেলা

  প্রযুক্তি ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১২:২২
বেসিস
ছবি : বেসিস সফটওয়্যার এক্সপোর সংবাদ সম্মলন

‘ট্রান্সফরমিং লাইফ থ্রু ইনোভেশন’ স্লোগানে দেশের সফটওয়্যার খাতের বিভিন্ন দিক তুলে ধরতে আগামী মাসের ৬ থেকে ৯ তারিখ পর্যন্ত আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সফটওয়্যার মেলা অনুষ্ঠিত হবে। সফটওয়্যার খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এ মেলার আয়োজন করেছে।

গত মঙ্গলবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জানানো হয়, রাষ্ট্রপতি আবদুল হামিদ ১৬তম বেসিস সফটএক্সপোর উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত থাকবেন।

সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে ৩০০টি প্রতিষ্ঠানের অংশগ্রহণে মেলার আয়োজন করা হয়েছে। দেশে সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই প্রদর্শনীর লক্ষ্য।

মুশফিকুর রহমান বলেন, প্রদর্শনী এলাকাকে ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, ফিনটেক জোন, উইমেন জোন, সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন- এই ১০টি জোনে ভাগ করা হবে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে ইন্ডাস্ট্রি ৪.০ জোন ও এক্সপেরিয়েন্স জোন। এছাড়া দেশি-বিদেশি বিশেষজ্ঞদের উপস্থিতিতে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : স্মার্টফোনের আসক্তি দূর করবে গুগলের যেসব অ্যাপ

এ সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান, সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ, সহসভাপতি (অর্থ) ও বেসিস সফটএক্সপোর আহ্বায়ক মুশফিকুর রহমান, প্লাটিনাম স্পনসর ডাচ্‌ বাংলা ব্যাংক লিমিটেডের সিটিও আবুল কাশেম খান, সিলভার স্পনসর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মামদুদুর রশীদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড