• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টে বাংলাদেশ তৃতীয়

  প্রযুক্তি ডেস্ক

০২ জানুয়ারি ২০২০, ১২:৫২
অন ফায়ার সায়ানাইড দল
ছবি : আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টে পুরস্কার গ্রহণ করছে 'অন ফায়ার সায়ানাইড' দল

আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টের প্রথম আসরে বাংলাদেশি গেইমার টিম ‘অন ফায়ার সায়ানাইড’ ৩য় স্থান অর্জন করেছে। ই-স্পোর্টস টুর্নামেন্টটি এশিয়ান টেলিকম জায়ান্ট আজিয়াটা গ্রুপ বারহাদ আয়োজন করেছে।

মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক এ গেমিং ইভেন্টটিতে এশিয়ায় আজিয়াটার ৪ অপারেটিং প্রতিষ্ঠান বাংলাদেশের রবি আজিয়াটা, মালয়েশিয়ার বুস্ট, কম্বোডিয়ার স্মার্ট আজিয়াটা ও ইন্দোনেশিয়ার এক্সএল আজিয়াটার মোট ১২টি দলে ৪৮ জন গেমার অংশগ্রহণ করেছিল।

প্রতিটি দেশের শীর্ষ তিনটি দল আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পায়। এ সকল দলের প্রত্যেকটিতে ৪ জন করে গেমার ছিল। বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী শীর্ষ তিনটি দল হচ্ছে বাংলা ইউনিটি, অন ফায়ার সায়ানাইড ও টিম ইনক্রেডিবল।

টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে অন ফায়ার সায়ানাইড ৩য় স্থান অধিকার করে পুরস্কার হিসেবে ৯ হাজার মার্কিন ডলার অর্জন করে। এ দলের সদস্যরা হলেন মুহাম্মদ নাজমুস সাকিব, খাজা কুতুব উদ্দিন, মাহমুদুল হাসান আসিফ ও রেফাত আহমেদ রনি।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য গেমারদের ‘ফ্রি ফায়ার’ নামে একটি আকর্ষণীয় গেম খেলতে হয় এবং চূড়ান্ত পর্বে যাওয়ার আগে দলগুলোকে আজিয়াটা গেম হিরোর বাংলাদেশ পর্বের ফাইনালে লড়াই করতে হয়। এ প্রতিযোগিতাটি ২ পর্যায়ে অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারীদের ১ম পর্যায়ে এককভাবে লড়তে হয়, যার স্কোর একক লিডারবোর্ডে স্বয়ংক্রিয়ভাবে আপলোড হয়।

গেমটির প্রতি তাদের আগ্রহ এবং দক্ষতা প্রদর্শনের জন্য ২ লাখ বাংলাদেশি গেমার নিবন্ধন করেছিল। ১ম পর্যায় শেষে একক লিডারবোর্ডে থাকা শীর্ষ ৪৮ জন গেমার ১২টি স্কোয়াড গঠন করে বাংলাদেশের জাতীয় পর্যায়ের চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড