• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জরিপে অংশগ্রহণ করলেই ৫ ডলার!

  প্রযুক্তি ডেস্ক

২৭ নভেম্বর ২০১৯, ১৪:৩৮
ভিউপয়েন্টস
ছবি : ভিউপয়েন্টস অ্যাপ

ফেসবুক ব্যবহারকারীদের জন্য ফেসবুক কর্তৃপক্ষ ‘ভিউপয়েন্টস’ নামের একটি মার্কেট রিসার্চ অ্যাপ এনেছে। এই অ্যাপের জরিপে অংশগ্রহণ করলেই মিলবে ডলার।

এই অ্যাপের মাধ্যমে সোশ্যাল মিডিয়া ব্যবহারের সুবিধা বৃদ্ধি করতে এবং নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে জরিপ চালানো হবে। অ্যাপটি ডাউনলোড করে ১৮ বছরের উর্ধ্বে যে কোনো যুক্তরাষ্ট্রের নাগরিক ওয়েল বিয়িং (সুস্থতা) সম্পর্কিত এই জরিপে অংশগ্রহণ করতে পারবেন।

ব্যবহারকারীদের প্রতিবার জরিপ সম্পন্ন করতে সময় লাগবে ১৫ মিনিট। প্রতিটি জরিপে ১ হাজার করে পয়েন্ট পাওয়া যাবে এবং এই পয়েন্টের জন্য ফেসবুক ৫ ডলার দেবে। এভাবে জরিপে অংশ নিতে থাকলে বছর শেষে ৬০০ ডলার পাওয়া যাবে এবং ব্যবহারকারীকে এই ডলার পেপালের মাধ্যমে পেমেন্ট করা হবে।

ভিউপয়েন্টসের প্রোডাক্ট ম্যানেজার ইরেজ নাভেহ জানান, অ্যাপটি ব্যবহার করতে হলে ব্যবহারকারীকে নাম, ঠিকানা, দেশ, জন্ম তারিখ ও লোকেশন দিতে হবে। তবে এসব তথ্য ব্যবহারকারীর অনুমতি ব্যতীত ফেসবুক বা অন্য কোথাও প্রকাশ করা হবে না। এমনকি কোনো ৩য় পক্ষের কাছে বিক্রিও করা হবে না। কোনো ব্যবহারকারী যদি এই জরিপে অংশগ্রহণ করতে না চান, তাহলে অংশগ্রহণ বাতিলও করতে পারবেন।

অ্যাপসটি আপাতত শুধু যুক্তরাষ্ট্রের বাসিন্দারা আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম থেকে ডাউনলোড করতে পারবেন। আশা করা যাচ্ছে, আগামী বছর থেকে অন্যান্য দেশেও অ্যাপটি ব্যবহার করা যাবে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড