• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে নামাজ প্রতিযোগিতায় সাইকেল পুরস্কার পেল ১৫ কিশোর

  মুনশি আমিনুল ইসলাম

০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৮
ইসলাম
ছবি: সংগৃহীত

অভিনব এই কর্মসূচি পালন করেছে সিলেটের সৈয়দ হাতিম আলী (রহ.) জামে মসজিদ কর্তৃপক্ষ। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৫ কিশোরকে পুরস্কৃত করেছেন তারা। নিয়মিত নামাজ জামাতের সাথে আদায়ের পুরস্কার হিসেবেই এসব বাইসাইকেল দেয়া হয়েছে বিজয়ীদের। জানা গেছে, শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহী করতেই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

গত মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে বিজয়ী ওই কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মসজিদ কমিটির সূত্রে জানা গেছে, গত ১৬ ডিসেম্বর থেকে এই প্রতিযোগিতা শুরু হয় যেখানে ওই এলাকার ৩৩ জন শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ১৫ জন। মঙ্গলবার সেই ১৫ কিশোরকে আনুষ্ঠানিকভাবে বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়। তবে যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদেরকেও নিরাশ করেনি আয়োজকরা। একটি করে জায়নামাজ পেয়েছেন তারা।

এ বিষয়ে স্থানীয়রা জানিয়েছেন, তুরস্কের দেখাদেখি এমন প্রতিযোগিতার বিষয়ে ভাবনা হয় শিবগঞ্জের সৈয়দ হাতিম আলী (রহ.) জামে মসজিদ কমিটির। কমিটি ও তালীমুদ্দীন একাডেমির উদ্যোগে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতেই এই আয়োজন। এমন আয়োজন যেন দেশের সব মসজিদেই হয় সে আশা ব্যক্ত করেছেন সংশ্লিষ্টরা।

প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড