• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বায়তুল মোকাররমে ইদের প্রথম জামাত অনুষ্ঠিত

  নিজস্ব প্রতিবেদক

২৯ জুন ২০২৩, ০৯:৩৪
বায়তুল মোকাররমে ইদের প্রথম জামাত অনুষ্ঠিত
বায়তুল মোকাররমে ইদের প্রথম জামাত অনুষ্ঠিত হচ্ছে (ছবি : সংগৃহীত)

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ইদুল আযহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। ইদের জামাত সকাল ৭টায় শুরু হয়েছে। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা বহেমানুল হক। মুকাব্বির ছিলেন বায়তুল মোকাররম মসজিদের খাদেম আব্দুল হাদী।

আজ বৃহস্পতিবার (২৯ জুন) বৃষ্টি উপেক্ষা করেই ছাতা মাথায় জাতীয় মসজিদে ঈদ জামাতে অংশ নিতে সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা আসতে শুরু করেন। প্রথম জামাতে মুসল্লিদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এদিন সকাল ৭টায় প্রথম জামাতের পর ইদের দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে বিশেষ খুতবা দেওয়া হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। এরপর একে অপরের সঙ্গে কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা।

বায়তুল মোকাররমে এবার ইদুল আযহার পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টা, পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

পাঁচটি জামাতে কোনো ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মাওলানা জাকির হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড