• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষকদের ইসলামি আইনে শাস্তি হওয়া উচিত : ভারতীয় এমপি

  ধর্ম ও জীবন ডেস্ক

০৮ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৯
তোফায়েল
ডা. সৈয়দ তুফাইল হাসান এমপি। (ছবি : পার্সটুডে)

ভারতের বিভিন্ন রাজ্যে অস্বাভাবিক মাত্রায় ধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় সমাজবাদী পার্টির এমপি ডা. সৈয়দ তোফায়েল হাসান ধর্ষণ প্রতিরোধে শরিয়া আইন প্রয়োগের দাবি জানিয়েছেন। ধর্ষকদের পাথর নিক্ষেপ করে হত্যা করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

উত্তর প্রদেশের উন্নাওতে ধর্ষণের শিকার এক তরুণীর মৃত্যুর ঘটনায় গতকাল (শনিবার) মুরাদাবাদের সংসদ সদস্য ডা. সৈয়দ তোফায়েল হাসান এর তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, ধর্ষণের অভিযোগে অভিযুক্তদের মেয়েদের হাতে তুলে দেওয়া উচিত, যারা তাদের ইট-পাথর নিক্ষেপ করে হত্যা করবে। তিনি বলেন, এ ধরনের কঠোর ব্যবস্থা গ্রহণ করলেই ধর্ষকদের মনে ভয়ের সৃষ্টি হবে।

তিনি আরও বলেন, ‘ধর্ষকদের প্রতি কোনও সহানুভূতি দেখানো উচিত নয় এবং তাদের শরিয়া আইন অনুযায়ী শাস্তি দেয়া উচিত। লোকেরা এটাকে নিষ্ঠুরতা বলতে পারে, কিন্তু এটি এখন প্রয়োজনীয় হয়ে উঠেছে। এখন এমন কড়া আইন করা উচিত, যার মাধ্যমে আমাদের বোন-কন্যা সুরক্ষিত হবে।’

সরকার কেবল হিন্দু-মুসলিম বিভাজনেই ব্যস্ত, কিন্তু নারীদের নিরাপত্তার বিষয়ে কোনও চিন্তা নেই বলেও মন্তব্য করেন তোফায়েল হাসান।

সূত্র : পার্সটুডে

প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড