• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদ সড়ক দিবসে যুক্তরাজ্যে নিসচার আলোচনা সভা

  মুহিব উদ্দীন চৌধুরী, যুক্তরাজ্য প্রতিনিধি

২৭ অক্টোবর ২০২১, ১২:৩৭
নিরাপদ সড়ক দিবসে যুক্তরাজ্যে নিসচার আলোচনা সভা
যুক্তরাজ্যে নিসচার আলোচনা সভায় উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

নিরাপদ সড়ক চাই (নিসচা) যুক্তরাজ্য শাখার উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি।’

সোমবার (২৫ অক্টোবর) ইস্ট লন্ডনের একটি কমিউনিটি হলে নিসচার যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক অধিকারের যুক্তরাজ্য প্রতিনিধি মুহিব উদ্দীন চৌধুরী সভাটি পরিচালনা করেন। এতে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য শাখা নিসচা সভাপতি আব্দুল হেলাল চৌধুরী সেলিম। আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লন্ডন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের ট্রেজারার আসাওর আলী।

অনুষ্ঠানে প্রধান অতিথি স্পিকার আহবাব হোসেন বলেন, একুশে পদকপ্রাপ্ত ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন রুপালি পর্দার পাশাপাশি বাস্তব জীবনে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে রেখেছেন বিশেষ অবদান। বাস্তব জীবনে সেলিব্রেটি হয়েও রাস্তায় মানুষ কিভাবে নিরাপদে চলাচল করতে পারে সেই লক্ষ্যে গত ২৮ বছর যাবত তিনি আন্দোলন করে যাচ্ছেন। যা সত্যিই প্রশংসনীয়।

প্রধান অতিথি আরও বলেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় এবং ইলিয়াস কাঞ্চনের দীর্ঘ ২৮ বছর আন্দোলনের সুফল হচ্ছে সরকার ঘোষিত জাতীয় নিরাপদ সড়ক দিবস। আমি সবাইকে নিরাপদ সড়ক চাই আন্দোলনের শরিক হয়ে বাংলাদেশে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনার লক্ষ্যে কাজ করা এবং আইন ও গতিসীমা মেনে চলার আহ্বান জানাই।

উল্লেখ্য, পরিশেষে সংগঠনের সভাপতি আব্দুল হেলাল চৌধুরী সেলিম আলোচনা সভায় উপস্থিত হওয়ার জন্য সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। অনুষ্ঠান শেষে সংগঠনের পক্ষ থেকে সবাইকে আপ্যায়িত করা হয়।

আরও পড়ুন : সড়ক নিরাপত্তা ইস্যুতে নিসচার ৫ প্রস্তাবনা

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের সহ সভাপতি মুন কোরাইশী, সহ সভাপতি মিসবাহ চৌধুরী, কাউন্সিলর ফারুক আহমেদ, ২৬শে টিভির সিইও জামাল আহমেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল আহমেদ, কোষাধ্যক্ষ আসাওর আলী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, আইন বিষয়ক সম্পাদিকা অ্যাডভোকেট আয়শা খাতুন পপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, রাজনীতিবিদ ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট সায়েক আহমদ, রাজনীতিবিদ ও কার্যকরী কমিটির সদস্য ইসলাম উদ্দিন, সদস্য সৈয়দ গুলাব আলী, সদস্যা সেলিনা বেগম চৌধুরী, সাদি আহমদ চৌধুরী ও আনোয়ার খান প্রমুখ।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড