• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মিশিগানে মানববন্ধন-বিক্ষোভ

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

২৫ অক্টোবর ২০২১, ১৫:০৭
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মিশিগানে মানববন্ধন-বিক্ষোভ
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মিশিগানে মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

বাংলাদেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িঘরে হামলার প্রতিবাদে মিশিগানের ওয়ারেন সিটির কালীবাড়ি এবং মিশিগান শিব মন্দির প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ অক্টোবর) দুপুর ২টায় অঙ্গরাজ্যটির নাইন মাইল রোডস্থ মিশিগান কালীবাড়ির সামনে প্রতিকুল আবহাওয়াকে উপেক্ষা করে বিশাল মানববন্ধনে ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে শিশু-কিশোর, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

এতে বক্তব্য রাখেন- মিশিগান রাজ্য প্রতিনিধি পদ্ম কুপ্পা, এইচসিআরসি চেয়ারপার্সন নারায়ণ স্বামী, ইসকন ডেট্রয়েটের চেয়ারপার্সন ডা. ন্যাপ, ভারতীয় টেম্পলের সাবেকর চেয়ারপার্সন শুক্লা জোশী, ক্যান্টন মন্দিরের সভাপতি ড. রাম গ্র্যাগ, কালীবাড়ি যুব ফোরামের বিজয়া চৌধুরী, শর্মিলা খাস্তগির, ললিতা রায়, মিশিগান কালীবাড়ির প্রেসিডেন্ট শ্যামা হালদার, স্থানীয় ডেমোক্রেট নেতা হিরোক চন্দ, ইসকন ডেট্রয়েটের সভাপতি ভারত প্রভু প্রমুখ।

এরপর বিকাল ৪টায় একই সিটির ৩১৬৯৬ রায়ান রোডস্থ মিশিগান শিব মন্দির প্রাঙ্গণে বৃষ্টিকে উপেক্ষা করে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। আয়োজনটিতে বক্তব্য রাখেন- রতন হাওলাদার, পূর্ণেন্দু চক্রবর্তী অপু, সৌরভ চৌধুরী, কালি শঙ্কর দেব, তাপস দে প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা সংখ্যালঘু সুরক্ষা আইন করাসহ অপরাধীদের দ্রুত গ্রেফতার এবং দ্রুত বিচার ট্রাইব্যুনালে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ জন্য তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তারা বলেন, শান্তির বাংলাদেশকে একটি কুচক্রীকারী মহল অস্থিতিশীল করার চক্রান্তে লিপ্ত হয়ে আছে। এ জন্য বারবার সংখ্যালঘুদের ওপর হামলা করা হয়েছে।

আরও পড়ুন : সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে আ. লীগের মানববন্ধন

বক্তারা আরও বলেন, আগের ঘটনাগুলোয় অপরাধী ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে এ ধরনের ঘটনা আর ঘটত না। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে কঠোর ব্যবস্থা নিতে আমরা সরকারের কাছে আহ্বান জানাচ্ছি।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড