• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যে আহমেদ-উস-সামাদ চৌধুরী জেপিকে সংবর্ধনা প্রদান

  মুহিব উদ্দিন চৌধুরী, যুক্তরাজ্য প্রতিনিধি

১৮ অক্টোবর ২০২১, ১৫:০৫
যুক্তরাজ্যে আহমেদ-উস-সামাদ চৌধুরী জেপিকে সংবর্ধনা প্রদান
ভার্চুয়াল আলোচনায় উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

যুক্তরাজ্যে ‘ফ্রিডম অব দ্য সিটি অব লন্ডন’ সম্মাননা পাওয়ায় সিক্সথ ফ্লোর প্রজেক্টের প্রধান চ্যানেল এসের চেয়ারম্যান আহমেদ-উস-সামাদ চৌধুরী জেপিকে সংবর্ধনা দিল ‘ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে’।

জুম প্লাটফরমে রবিবার (১৭ অক্টোবর) বেলা ১২টার দিকে ভার্চুয়াল এ সংবর্ধনা সভায় সভাপতিত্বে করেন হার্ট ফাউন্ডেশন সিলেটের এক্সিকিউটিভ মেম্বার ও ইউকে এডভাইজরি কমিটির সদস্য ড. ওয়ালী তছর উদ্দিন এমবিই। এফএনএইচএফএসের সেক্রেটারি ও সিলেট ইসি কমিটির মেম্বার মিছবাহ জামাল ও জয়েন্ট সেক্রেটারি মনসুর আহমদ খানের যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন স্থায়ী ডোনার সদস্য শেখ ফারুক আহমেদ।

সংবর্ধিত অতিথি আহমেদ উস সামাদ চৌধুরীকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন- এফএনএইচএফের সিনিয়র ভাইস চেয়ারম্যান ডা. আলাউদ্দিন আহমেদ, ইউকে উপদেষ্টা কমিটির প্রেসিডেন্ট এম শামসুদ্দিন, উপদেষ্টা বোর্ড সদস্য বজলুর রশীদ এমবিই, সিলেট কেন্দ্রীয় কমিটির পাবলিসিটি সেক্রেটারি দৈনিক আলোকিত সিলেটে সম্পাদক আবু তালেব মুরাদ, ইন্টারন্যাশনাল রিলেশন সেক্রেটারি এসআই আজাদ আলী।

সদস্যদের মধ্য থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন- স্থায়ী ডোনার সদস্য ডা. সৈয়দ মুশতাক আহমেদ, স্থায়ী ডোনার সদস্য অহিদ উদ্দিন, স্থায়ী ডোনার সদস্য কবি সাংবাদিক আব্দুল মুকতার মুকিত, স্থায়ী ডোনার সদস্য ডা. চন্দন আবু সিনাহ আলম, ট্রেজারার আবদাল মিয়া, জয়েন্ট ট্রেজারার গোলাম রব্বানী রুহি আহাদ, বাংলাদেশ সেন্টারের সাবেক সেক্রেটারি মো. মুজিবুর রহমান, এফএনএইচএফএসের ভাইস ও স্থায়ী ডোনার সদস্য চেয়ারম্যান মোহাম্মদ ইছবাহ উদ্দিন, অনুপম নিউজ টোয়েন্টিফোর সম্পাদক, দৈনিক অধিকারের যুক্তরাজ্য প্রতিনিধি ও স্থায়ী ডোনার সদস্য মুহিব উদ্দিন চৌধুরী, স্থায়ী ডোনার সদস্য ডা. ফারহানা মালিক, বার্মিংহাম জোনের প্রথম ডোনার শেখ জাবেদ রহমান চৌধুরী, মোহাম্মদ আজিজুর রহমান, মোছলেহ উদ্দিন আহমদ, কেনারী ওয়াফ কমিউনিটি বিষয়ক ডিরেক্টর ড. জাকির খান, শামীম আহমদ, রইছ আলী।

আরও পড়ুন : মেলবোর্নে শেষ হচ্ছে ২৬২ দিনের লকডাউন

এ সময় এফএনএইচএফএসের ভাইস চেয়ারম্যান মানিক মিয়া এবং এফএনএইচএফএসের চেয়ারম্যান মাহমাদুর রশীদ টেলিফোনে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে আহমেদ উস সামাদ চৌধুরীর জীবনী তুলে ধরতে গিয়ে ফ্রেন্ডস অফ হার্ট ফাউন্ডেশন ইউকের সেক্রেটারি মিছবাহ জামাল বলেন, উচ্চ মর্যাদার এ পুরস্কার ব্রিটিশ রাণী দ্বিতীয় এলিজাবেথ দ্বিতীয় ও তার মা এলিজাবেথ প্রথম দুজনকেই দেওয়া হয়। তাছাড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চাচিল, মার্গারেট থেচারসহ ডিউক অব ওয়েলিংটন, নেলসন মান্ডেলা, জওহরলাল নেহেরু আর্চ বিশপ অব কেন্টারবারি জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান পুরস্কারটি পেয়েছেন। তাই আহমেদ-উস-সামাদ চৌধুরী জেপির এই অর্জন আমাদের কমিউনিটির জন্য ভীষণই গর্বের বিষয়।

আরও পড়ুন : মালয়েশিয়ায় ভাগ্য ফেরাতে গিয়ে কপাল পুড়ল তেরা মিয়ার

পরিশেষে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব ব্রিকলেন জামে মসজিদের সাবেক প্রেসিডেন্ট আলহাজ জিল্লুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় ও তার জন্য দোয়া পরিচালনা করেন শেখ ফারুক আহমদ।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড