• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদ্রিদে বাংলাদেশি কোম্পানির ভ্রাতৃ সমাবেশ অনুষ্ঠিত

  কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি

১১ অক্টোবর ২০২১, ১৩:৪৮
মাদ্রিদে বাংলাদেশি কোম্পানির ভ্রাতৃ সমাবেশ অনুষ্ঠিত
মাদ্রিদে বাংলাদেশি কোম্পানির ভ্রাতৃ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশিদের অন্যতম বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান ঢাকা ফ্রুতাস কোম্পানির লিমিটেড। প্রায় তিন শতাধিক প্রবাসী বাংলাদেশির কর্মসংস্থানের এই প্রতিষ্ঠানের কার্যক্রমে বৈচিত্র্য আনতে ১৮ বছরের পুরনো প্রতিষ্ঠানটি দুই ভাগে বিভক্ত হয়ে ব্যবসা পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি প্রবাসে ক্রমবর্ধমান গ্রোসারী ও ফ্রুটস ব্যবসা খাতে আরও আকর্ষণীয় ও গুরুত্ব বাড়ানোর ইচ্ছা থেকে পৃথক কোম্পানিতে বিভক্ত হচ্ছে প্রতিষ্ঠানটি।

গত শনিবার (৯ অক্টোবর) ঢাকা ফ্রুতাস কোম্পানির ভিজাভেরদে বাখোস্থ কার্যালয়ে বার্ষিক ভ্রাতৃ সমাবেশ ও প্রীতিভোজ অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের আনুষ্ঠানিকভাবে ঘোষণাটি দেন প্রতিষ্ঠানটির দুই পরিচালক আলামীন মিয়া ও মো. শাহ আলম।

প্রতিষ্ঠানের সিনিয়র কর্মকর্তা সাঈদ আনোয়ারের সঞ্চালনায় সময় উপযোগী এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন বক্তব্য প্রতিষ্ঠানের অন্যতম পরিচালক হারুন আহমদ, আবুবক্কর তানিম, খলিল খান।

প্রতিষ্ঠানের শো-রুম এবং লোকবল বৃদ্ধির পাশাপাশি ব্যবসা পরিচালনায় বৈচিত্র্য আনতে ঢাকা ফ্রুতাসকে বিভক্ত করে দুই প্রতিষ্ঠান হিসেবে ব্যবসা পরিচালনার মডেল ‘লক্ষণীয় পরিবর্তন’ উল্লেখ করে দুই পরিচালক আলামীন মিয়া এবং মো. শাহ আলম বলেন, ১৮ বছর ধরে এই প্রতিষ্ঠানের চুক্তি এবং ব্যবসায়িক সাফল্যের কারণে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে এমসিসি-২০২১ ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনাল-ফাইনাল আজ

তিনি আরও বলেন, আমরা আশা করছি ব্যবসা জোরদারের লক্ষ্যে ঢাকা ফ্রুতাসকে ভেঙে দুই প্রতিষ্ঠান হিসেবে ব্যবসা পরিচালনার সিদ্ধান্ত সঠিক হবে। এখন থেকে ঢাকা ফ্রুতাস কোম্পানির একক দায়িত্বে থাকবেন আলামীন মিয়া এবং ওপর কোম্পানি তারেক ফ্রুটাস কোম্পানির পরিচালনা করবেন মো. শাহ আলম।

এ সময় উভয় প্রতিষ্ঠানের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে আরও বক্তব্য রাখেন- সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম, কবির আল মাহমুদ, আহসান হাবিব, এস বি হিমেল, হাবিবুর রহমান, হেলাল মিয়া, শাকিল খান, নাদিম, রেজওয়ান আহম্মেদ, কুতুব উদ্দিন, খোরশেদ আলম, রেজাউল করিম, রুবেল আহমদ, আপন খান, মনজুরুল আলম, ফারুক আহম্মেদ, জাহাঙ্গীর আলম, ফরহাদ রাব্বি প্রমুখ।

আরও পড়ুন : ৯২ বছরে পা দিলেন বি. চৌধুরী

উল্লেখ্য, সবশেষে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড