• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন সিনেটের বিশেষ সম্মাননা প্রদান

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩১
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন সিনেটের বিশেষ সম্মাননা প্রদান
মার্কিন সিনেটের বিশেষ সম্মাননা (ছবি : সংগৃহীত)

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের সিনেটর পল ওয়াজনো বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক বিশেষ সম্মাননা ট্রিবিউট ও নিমন্ত্রণ পাঠিয়েছেন।

সিনেটের পল ওয়াজনো তার সিনেট সভা ও রাজ্যসভার হাউজ অব রিপ্রেজেনটেটিভ প্রতিনিধির বরাতে বলেছেন, বিশেষ এই সম্মাননা ট্রিবিউটটি রাজ্যপ্রধান গভর্নর গ্রেচেন হুয়েটমার ও সহ রাজ্যপ্রধান লেফটেন্যান্ট গভর্নর গারলিন গিলক্রিস্টের স্বাক্ষরিত একটি পত্র।

সিনেটর পল ওয়াজনো তার অফিসিয়াল সরকারি স্মারকের অনুলিপি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর রাব্বী আলমের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর প্রেরণ করেন।

উল্লেখ্য, সেনেটর পল ওয়াজনোর নির্বাহী সচিব কানি প্লাটো ওয়াশিংটন দূতাবাসের কনসুল মিনিস্টার ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান, নিউ ইয়র্কের ডেপুটি কনসুল জেনারেল এস এম নাজমুল হাসান ও জাতিসংঘের স্থায়ী মিশনের অ্যামবাসেডর রাবাব ফাতিমার অফিসে যোগাযোগ করেন এবং বাংলাদেশি আমেরিকান কমিউনিটির পক্ষে ডক্টর রাব্বীকে ডেলিগেট হিসেবে নির্ধারণ করেন।

সেনেটর পল ওয়াজনো স্মারকে আরও উল্লেখ করে বলেন, গত বছর ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ শুরু (১৭ মার্চ) উপলক্ষে মিশিগানের রাজ্যসভায় যৌথভাবে শেখ মুজিবুর রহমানকে স্পেশাল ট্রিবিউট দিয়ে সম্মানিত করা হয়েছিল। সেখানে বাংলাদেশ ওয়াশিংটনস্থ কনসুল মিনিস্টার ব্রিগেডিয়ার হাবিবুর রহমানের উপস্থিতিতে ডক্টর রাব্বী আলম ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পক্ষে সেই বিশেষ ট্রিবিউটি গ্রহণ করেন।

আরও পড়ুন : বৃক্ষরোপণ খাতে ৩২ হাজার বিদেশি কর্মী নিচ্ছে মালয়েশিয়া

এরই মধ্যে কংগ্রেসম্যান অ্যান্ডি লেভিনের অফিসের বরাতে জাতিসংঘের স্থায়ী মিশনে এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মাধ্যমে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে কংগ্রেশনাল রেকর্ড এবং গভর্নরের স্পেশাল ট্রিবিউটের কথা জানানো হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড