• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

একুশে বইমেলায় আসছে জমির হোসেনের ‘প্রবাসে মেঘ-জ্যোৎস্না’

  কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি

২৯ জানুয়ারি ২০২০, ১৮:৫৫
জমির হোসেন
লেখক জমির হোসেন ও প্রবাসে মেঘ-জ্যোৎস্না বইয়ের মলাট (ছবি : দৈনিক অধিকার)

এবারের একুশে বইমেলায় প্রকাশিত হতে যাচ্ছে প্রবাসী সাংবাদিক ও লেখক জমির হোসেনের গ্রন্থ ‘প্রবাসে মেঘ জ্যোৎস্না’। বইটির প্রচ্ছদ করেছেন রাজিব দত্ত। আর বইটি প্রকাশ করছে চৈতন্য প্রকাশনী। ৯৬ পৃষ্ঠার এ বইটির মূল্য ২০০ টাকা।

এটি সাংবাদিক জমির হোসেনের প্রথম বই। ‘প্রবাসে মেঘ জ্যোৎস্না’ গ্রন্থে প্রবাস জীবনের গভীর বাস্তব অভিজ্ঞতা তুলে ধরেছেন তিনি। প্রবাসীদের নানাবিধ সমস্যা তার এ বইতে ফুটে উঠেছে। এছাড়া প্রবাসে সমসাময়িক ঘটে যাওয়া বিভিন্ন সমস্যা, ইউরোপের আইনের প্রতি বাংলাদেশিদের সম্মান জানানোর বিষয়টি ছাড়াও কয়েকটি ভ্রমণ কাহিনী রয়েছে বইটিতে।

বই প্রসঙ্গে লেখক ও সাংবাদিক জমির হোসেন বলেন, জীবনের কঠিন বাস্তব অভিজ্ঞতা থেকে এই বইয়ের প্রতিটি লেখার জন্ম। যাপিত জীবনের মধ্যকার যে অনুভূতি, তা আমি পাঠকদের কাছে তুলে ধরার চেষ্টা করেছি।

আরও পড়ুন : মধ্যপ্রাচ্যে সেনা মোতায়েনের সিদ্ধান্ত ভুল : পেন্টাগন

ইতালি প্রবাসী জমির হোসেনের জন্ম চাঁদপুর জেলার সদর উপজেলায়। তিনি ইউরোপে বসবাসরত বাংলাদেশি সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ওডি/এসসা

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড