• শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৮ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে আদমশুমারি : কাজের সুযোগ পাচ্ছেন বাংলাদেশিরা

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

১৯ নভেম্বর ২০১৯, ১৬:২১
যুক্তরাষ্ট্রে আদমশুমারি
যুক্তরাষ্ট্রে আয়োজিত সেমিনার (ছবি : দৈনিক অধিকার)

যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রতিটি ব্যক্তিকে গণনার আওতায় নিয়ে আসতে এরই মধ্যে বেশকিছু পদক্ষেপ হাতে নিয়েছে মার্কিন প্রশাসন। যার অংশ হিসেবে আগামী ২০২০ সালে দেশটিতে হতে যাওয়া আদমশুমারির জন্য সেন্সাস ব্যুরো দেশব্যাপী প্রায় ৫ লাখ লোককে অস্থায়ীভিত্তিতে নিয়োগ দিতে যাচ্ছে। যেখানে সুযোগ পাচ্ছেন বাংলাদেশিরাও।

দেশের প্রতিটি রাজ্যে ইতোমধ্যে প্রক্রিয়াটি শুরু হয়েছে। নিয়োগ প্রাপ্তরা আগামী বছরের ১ এপ্রিল থেকে দেশব্যাপী হতে যাওয়া আদমশুমারিতে টানা ৬ থেকে ৮ সপ্তাহ পর্যন্ত কাজ করার সুযোগ পাবেন। সেন্সাস টেকার পদে এসব নিয়োগ প্রাপ্তদের ঘণ্টায় ২৫ ডলার করে মজুরি এবং সপ্তাহে পার্টটাইম এবং ফুলটাইমসহ সর্বোচ্চ ৪০ ঘণ্টা পর্যন্ত কাজের সুযোগ দেওয়া হবে। এমনকি তাদের জন্য বিশেষ ট্রেনিংয়ের সুযোগও রয়েছে।

আরও পড়ুন :- নিউ ইয়র্কে গানে গানে মান্না দের জন্মশতবার্ষিকী উদযাপন

যুক্তরাষ্ট্রের সিটিজেন এবং ননসিটিজেন ১৮ বছর ও তদূর্ধ্ব বয়সীরা এ কাজের জন্য উপযুক্ত বলে বিবেচিত হবেন। এ নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে নিউ ইয়র্কে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এভিনিউর এশিয়ান ড্রাইভিং সেন্টারে গত শনিবার (১৬ নভেম্বর) বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত অনলাইনে লোক নিয়োগে সহায়তা প্রদান করা হয়।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড