• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউ ইয়র্কে গানে গানে মান্না দের জন্মশতবার্ষিকী উদযাপন

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি:

১৯ নভেম্বর ২০১৯, ১২:৩৬
শান্তনু ভৌমিক
কলকাতার সঙ্গীত শিল্পী শান্তনু ভৌমিক (ছবি : দৈনিক অধিকার)

‘মুকুট তাতো পড়ে আছে রাজা শুধু নেই’, ‘দ্বিপ ছিল শিখা ছিল’ বিভিন্ন জনপ্রিয় গানের মাধ্যমে উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীত শিল্পী মান্না দের জন্মশতবার্ষিকী উদযাপিত হল নিউ ইয়র্কে।

বাঙালির হৃদয়ে গেঁথে থাকা সঙ্গীতে শিল্পীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের অনন্য এ অনুষ্ঠানের আয়োজন করে ‘রুপন্তী ইউএসএ’ নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থা। যার সহায়তায় ছিল নিউ ইয়র্কস্থ ‘বাংলা টিভি’। সর্বস্তরের প্রবাসীর উপস্থিতিতে গত শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় জ্যামাইকায় স্টার কাবাব পার্টি হলে এটি অনুষ্ঠিত হয়।

এ সময় মান্না দের স্মৃতিচারণ এবং যুক্তরাষ্ট্র প্রবাসীদের সঙ্গে দীর্ঘ সম্পর্কের প্রসঙ্গ আলোকপাত করেন হোস্ট সংগঠনের কর্ণধার শারমিন রেজা ইভা, কমিউনিটি লিডার টমাস দুলু রায়, ফখরুল ইসলাম দেলোয়ার, লেখক জীবন চৌধুরী, সাংবাদিক কৌশিক আহমেদ এবং আবির আলমগীর।

শুরুতে এই অনুষ্ঠানে মান্না দের সাড়া জাগানো সঙ্গীত পরিবেশনের একমাত্র শিল্পী শান্তনু ভৌমিককে ফুলেল শুভেচ্ছা জানান ‘রূপন্তী ইউএসএ’র সিইও মীর ই ওয়াজেদ শিবলী, লুৎফর রহমান এবং নাসরীন রেজা।

আরও পড়ুন :- নিউ ইয়র্কে প্রথম আন্তর্জাতিক সুন্নাহ কনফারেন্স অনুষ্ঠিত

গানের ফাঁকে প্রবাসের জনপ্রিয় দুই শিল্পী এবং কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসানকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন অতিথি শিল্পী শান্তনু ভৌমিক।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড