• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে দুর্নীতির দায়ে বাংলাদেশিকে ১০ বছরের কারাদণ্ড

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি:

১২ নভেম্বর ২০১৯, ১৬:২০
শফিক মোহাম্মদ
ইতালি প্রবাসী শফিক মোহাম্মদ (ছবি : দৈনিক অধিকার)

ইতালিতে দুর্নীতির দায়ে শফিক মোহাম্মদ নামে এক প্রবাসী বাংলাদেশিকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। গত ৬ নভেম্বর পুলিশের বিশেষ শাখা ‘গুয়ারদা দি ফিনানজা’ তাকে গ্রেফতার করেছিল। মূলত দেশটিতে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এই সাজা দেওয়া হয়।

অনুসন্ধানে জানা গেছে, শফিক মোহাম্মদ ইতালিতে ‘গাজী এসআরএল’ ও ‘এসএনবি এসআরএল’ নামে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক। অবৈধভাবে দেশে টাকা পাচার এবং সরকারকে আয়কর ফাঁকিসহ শ্রমিকদের ঠিকমতো বেতন পরিশোধ না করার অপরাধে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় পুলিশ প্রবাসী শফিকের নগদ ২ লক্ষ ইউরো যা বাংলাদেশি টাকায় প্রায় ২ কোটি টাকা, দুইটি ফ্ল্যাট ও গাড়ি বাজেয়াপ্তের সিদ্ধান্ত নেয়। একই সঙ্গে তার সকল ব্যাংক হিসাবও জব্দ করা হয়।

জানা যায়, শফিক তার প্রতিষ্ঠানের কর্মীদের ঠিকমতো বেতন পরিশোধ করতেন না। যার প্রেক্ষিতে তার শ্রমিক গাজীপুরের আমিনুল ইতালি পুলিশের কাছে অভিযোগ জানান। এসবের প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়। এরপর পুলিশ শ্রমিকদের ডিউটি টাইমের খাতা চেক করে সেখানেও সমস্যা খুঁজে পায়।

আরও পড়ুন :- হার্ভার্ডের পাঠ্যপুস্তকে বাংলাদেশি সাংবাদিক রাজুব ভৌমিকের লেখা

মূলত এই অভিযোগগুলো প্রমাণিত হওয়ায় তাকে ১০ বছরের কারাদণ্ড দেন ইতালির বিশেষ আদালত। বর্তমানে শফিক কারাবন্দি জীবনযাপন করছেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড