• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচন নিয়ে অভিযোগের পদক্ষেপ জানতে ইসিকে তাবিথের চিঠি

  নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৩৪
তাবিথ আউয়াল
তাবিথ আউয়াল (ফাইল ছবি)

ফেব্রুয়ারির ১ তারিখে অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন নিয়ে জমা দেওয়া অভিযোগের ভিত্তিতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানতে চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছেন বিএনপির মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) তিন পৃষ্ঠার চিঠি দেন তিনি। ওই চিঠিতে নির্বাচন নিয়ে আবারও অভিযোগ তুলে ধরেন বিএনপির এই প্রার্থী।

ইসিকে দেওয়া চিঠিতে তাবিথ আউয়াল উল্লেখ করেন, নির্বাচন-পূর্ব সময় অর্থাৎ নির্বাচনি তফসিল ষোষণার তারিখ থেকে ফলাফল সরকারি প্রজ্ঞাপন প্রকাশের তারিখ পর্যন্ত সময়ে আমার প্রতি নির্বাচনের কাজে জড়িত কর্মকর্তা-কর্মচারী, রিটার্নিং অফিসার সর্বোপরি ইসির অসহযোগিতামূলক আচরণ আমাকে যারপরনাই ব্যথিত ও স্তম্ভিত করেছে। নির্বাচন-পূর্ব সময়ে ও নির্বাচন-পরবর্তী সময়ে বিভিন্ন বিষয়াদি নিয়ে বহু লিখিত আবেদন, নিবেদন, পরামর্শ, অভিযোগ, তথ্য সরবরাহ ইত্যাদি রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশন এবং সংশ্লিষ্টদের দিয়েছি। কিন্তু আজও জানতে পারিনি এ বিষয়ে কী ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন : খালেদার প্যারোলে মুক্তি নিয়ে কাদেরের সঙ্গে কথা হয়নি : ফখরুল

ডিএনসিসির ধানের শীষের এই মেয়র প্রার্থী বলেন, আমার প্রতি এ ধরনের বিমাতাসুলভ আচরণ বর্তমান নির্বাচন কমিশনের চরম অন্যায় ও অবিচার বলে মনে করি। অধিকন্তু আইনানুগ নির্বাচনি প্রচারণাকালে আমার ও আমাদের দলের কেন্দ্রীয় নেতাদের ওপর এবং কর্মী-সমর্থকদের ওপর ন্যক্কারজনক জঘন্যতম সশস্ত্র হামলা হয়। ওই ঘটনায় সংশ্লিষ্ট ওসি কোনো ব্যবস্থা নেননি, উল্টো তাকে তদন্তের দায়িত্ব দিয়ে দেশের প্রচলিত বিধি-বিধানকে হেয়প্রতিপন্ন করা হয়েছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড