• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার প্যারোলে মুক্তি নিয়ে কাদেরের সঙ্গে কথা হয়নি : ফখরুল

  অধিকার ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৬
মির্জা ফখরুল
ছবি : সংগৃহীত

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার প্যারোলে আবেদনের বিষয়টি তার পরিবার দেখছে। এ বিষয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে আমার কোনো কথা হয়নি।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে মির্জা ফখরুল বলেন, আমি সেদিনও পরিষ্কার করে বলেছি এই কথাগুলো, আপনারা তাকে (ওবায়দুল কাদের) জিজ্ঞেস করেন না কেন? কারণ আমরা তো কোনো প্যারোল নিয়ে কথা বলিনি, আমাদের দল থেকে আজ পর্যন্ত বলেছি কি? তো এটা নিয়ে কথা বলা কতটা সঠিক হয়েছে সেটা তিনি বিবেচনা করবেন।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, সবচেয়ে বড় কথা হচ্ছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার শরীরের যে অবস্থা তাতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। সে জন্য আমরা বলেছি যে এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে কারাগারের মধ্যে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া উচিত তাদেরই স্বার্থে। কারণ এই দেশে সত্যিকার অর্থে যদি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হয় সেটা বেগম খালেদা জিয়া ছাড়া হবে না।

এর আগে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে মির্জা ফখরুল সাহেব আমার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন, আলাপ হয়েছে। তাদের দলের পক্ষ থেকে তিনি খালেদা জিয়ার মুক্তি চেয়েছেন। আমি যেন বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করি।

সেতুমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া যে মামলায় কারাবন্দি রয়েছেন তা হচ্ছে দুর্নীতির মামলা। এটা কোনো রাজনৈতিক মামলা নয়। রাজনৈতিক মামলা হলে সরকার বিবেচনা করতে পারত। বিষয়টা এখন সম্পূর্ণ আদালতের এখতিয়ার।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, ‘বিএনপি এবং খালেদা জিয়ার স্বজনদের পক্ষ থেকে বিচ্ছিন্নভাবে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বলছেন। তবে আনুষ্ঠানিকভাবে কোনো আবেদন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে করেননি।’

আরও পড়ুন : নাছির আসেনি, প্রশ্ন প্রধানমন্ত্রীর

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন খালেদা জিয়া। এরই মধ্যে তার কারাজীবনের দুই বছর কেটে গেছে। কারাগারে অসুস্থ হয়ে পড়ায় গত বছরের ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। এখনো তিনি সেখানেই চিকিৎসাধীন। মঙ্গলবার খালেদা জিয়ার বোনসহ ৬ স্বজন তাকে হাসপাতালে দেখে আসেন। বেরিয়ে এসে তারা জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য তারা বিদেশ নিয়ে যেতে চান। এ জন্য প্যারোলে মুক্তি দিলে তাতে তাদের আপত্তি থাকবে না। অবশ্য প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপি নেতারা দ্বিধাবিভক্ত।

ওডি/এএস

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড