• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএসএমএমইউ থেকে ক্যানুলা হাতে সরাসরি সচিবালয়ে কাদের

  অধিকার ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩০
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ভিডিও থেকে নেওয়া ছবি)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শ্বাসকষ্ট নিয়ে গত শুক্রবার (৩১ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হয়েছিলেন। এরপর বিএসএমএমইউতেই ভর্তি ছিলেন তিনি। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সেখান থেকে সরাসরি চলে আসেন সচিবালয়ে। এরপর গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন কাদের। এ সময়ও তার বাম হাতে ক্যানুলা লাগানো ছিল।

এ দিন দুপুর ১২টার দিকে সরাসরি সচিবালয়ে এসে সংবাদ সম্মেলন করেন সরকারের প্রভাবশালী এ মন্ত্রী। এ সময় তিনি কথা বলেন সদ্য অনুষ্ঠিত ঢাকা সিটি নির্বাচন নিয়ে। ভোটারদের অনুপস্থিতির বিষয়ে তার কণ্ঠেও শোনা যায় হতাশার সুর।

মন্ত্রীর শরীরের খোঁজ-খবর নেওয়ার এক পর্যায়ে উপস্থিত সাংবাদিকরা জানতে চান, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন হলো, দেশের ইতিহাসে এত কম ভোটার কখনো হয়নি। এ বিষয়টি কীভাবে মূল্যায়ন করছেন?

জবাবে আওয়ামী লীগের এত জনসমর্থন সেখানে আরও বেশি ভোটের আশা করেছিলেন জানিয়ে কাদের বলেন, এজন্য প্রধানমন্ত্রী দেশে ফিরলে ওয়ার্কিং কমিটির সভা করা হবে। তবে পরীক্ষা, তিনদিনের ছুটি ও আমাদের সাংগঠনিক দুর্বলতা এজন্য কিছুটা দায়ী।

ভোটারদের অনুপস্থিতি নিয়ে তিনি বলেন, এটা ভাবনার বিষয়, ভোটের রাজনীতিতে জনগণের অনীহা গণতন্ত্রের জন্য শুভ নয়।

আরও পড়ুন : বিএনপিকে প্রত্যাখ্যান করেছে জনগণ

সামগ্রিকভাবে মোটামুটি ভালো নির্বাচন হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বর্তমানের ভুলগুলো ভবিষ্যতের ইলেকশনে পুনরাবৃত্তিগুলো এড়ানো যাবে। বিএনপি যে অবস্থায় নির্বাচন করেছে তাদের পার্টির মূল নেতৃত্ব নেই। আমার মনে হয় তারা ভালো করেছে। বিএনপির যে পারফরম্যান্স তারা এই ভোটের মধ্যেও তাদের ভোট সংখ্যা একেবারে কম নয়। অনেক ভোট পেয়েছে। সেই দিক থেকে বিরোধী দল হিসেবে তারা ভোটে একেবারে ব্যর্থতার পরিচয় দিয়েছে এমন নয়। তারা ভালো ভোট পেয়েছে। এটা গণতন্ত্রের জন্যই ভালো।’

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড