• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপিকে প্রত্যাখ্যান করেছে জনগণ

  সারাদেশ ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৫
মাহাবুব উল আলম হানিফ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ (ফাইল ছবি)

বিএনপি যতবারই ভোটে অংশগ্রহণ করেছে জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়েছে- এমন মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলকে প্রত্যাখ্যান করবে কি করবে না সেটি তাদের বিষয়। কিন্তু জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে সেটি প্রমাণিত হয়ে গেছে।

মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কুষ্টিয়ায় নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা বলেন।

বিএনপিকে প্রত্যাখ্যান করার কারণ হিসেবে হানিফ বলেন, এই দলটি (বিএনপি) ক্ষমতাই থাকতে জনবিরোধী-দেশবিরোধী কাজ করেছে। উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে কাজ করেছে। সার্বিকভাবে এটি জনবিচ্ছিন্ন একটি দল। অতএব এই দলকে নিয়ে জনগণ আর ভাবছে না। এই দলের ভবিষ্যৎ বাংলাদেশের রাজনীতিতে আছে বলে জনগণ আর ভাবছে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, যারা ডাকাতি করে এসেছে প্রতিষ্ঠালগ্ন থেকে তাদের মুখে এ ধরনের কথা শোভা পায় না। মির্জা ফখরুল সাহেবের দলের যিনি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান উনি দেশে প্রথম ভোট ডাকাতির রাজনীতি শুরু করেছিলেন। হ্যাঁ-না ভোট করার পর কোথাও কোথাও ১২০ শতাংশ হ্যাঁ ভোট পড়েছিল সেটিও দেশবাসী জানে।

ক্ষমতাসীন দলের এ নেতা বলেন, ১৯৯৪ সালে মাগুরা উপনির্বাচনে যে ভোট ডাকাতি করেছিল সেটি বাংলাদেশের ইতিহাসের একটি অংশ হয়ে রয়ে গেছে। সবচেয়ে কলঙ্কজনক অধ্যায় ছিল সেটি। বিএনপি ১ কোটি ৩০ লাখ ভুয়া ভোটার বানিয়ে কারচুপির মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছিল। আজিজ মার্কা নির্বাচন কমিশন বানিয়ে ছিল। ভোট নিয়ে এত অপকর্ম যারা করেছে তাদের মুখে ভোট নিয়ে কোনো কথা জনগণ শুনতে চায় না।

আরও পড়ুন : ঢাকার থানায় থানায় আজ বিএনপির বিক্ষোভ

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতসহ আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড